https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৮ মে ২০২৪

লালদিঘী বাজারে দোকান ডাকাতি, ৪৮ ঘন্টার মধ্যে ৪ ডাকাত গ্রেপ্তার

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
মে ৮, ২০২৪ ৫:২৬ অপরাহ্ণ । ৬২ জন
Link Copied!

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলার লালদিঘী বাজারে পিকআপ নিয়ে এসে নৈশ্য প্রহরীকে অস্ত্রের মুখে আটকে রেখে ৩টি দোকানের সার্টারের তালা ভেঙে দুর্ধষ ডাকাতি সংঘটিত হয়। এ ঘটনার ৪৮ ঘন্টার মধ্যেই ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। রোববার (৫ এপ্রিল) রাতে এই ডাকাতি সংঘঠিত হয়।

পুলিশ জানায়, পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বগুড়া, জয়পপুহাট, নওগাঁসহ দিনাজপুর জেলার বিভিন্ন থানায় অভিযান চালায়। অভিযানকালে ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত চক্রের ৪ জনকে গ্রেফতার করা হয়। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত পিকআপ (রেজিঃ নং-ঢাকা মেট্রো-ন ১২৫০৪৭) উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। গ্রেফতার ডাকাতরা ডাকাতির ঘটনায় তাদের সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- দিনাজপুর জেলার ফুলবাড়ী থানার চৌকিয়াপাড়া (সোনাপাড়া) গ্রামের মো. আইনুদ্দীন মন্ডলের ছেলে মো. মোস্তাকিম ইসলাম (৩৫), বগুড়া জেলার দুপচাচিয়া থানার বেড়াগাও গ্রামেরমৃতআব্দুল মান্নানের ছেলে আব্দুর রহমান (৩৫),বগুড়া জেলার শিবগঞ্জ থানারমাসুমপুর চালুজ্জা (মাসিমপুর চালুজা) গ্রামের মো. কোব্বাতের ছেলে মো. হাসান (২৮) ও দিনাজপুর জেলার বিরামপুর থানার বিরামপুর পৌরসভার কলেজপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে মো. বেলাল (৪৫)।

উল্লেখ্য,৫ এপ্রিল (রোববার) রাতে উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের লালদিঘী বাজারে পিকআপ (ছোট ট্রাক) নিয়ে এসে নৈশ্য প্রহরীকে দেশীয় আটকে রেখে ৩টি দোকানের সার্টারের তালা ভেঙে দুর্ধষ ডাকাতি সংঘটিত হয়। এসময় ডাকাতদল ‘তিনভাই ট্রের্ডাস’ থেকে ২ লাখ ৫০ হাজার টাকার কিটনাশক, ‘সাগর ট্রেডার্স’ থেকে ৫ লাখ টাকার কিটনাশক ও নগদ ১০ হাজার টাকা ডাকাতি করে নিয়ে যায়। একই সাথে ওই বাজারের ‘পল্লব টেলিকম’ নামের এক বিকাশ এজেন্টের দোকানের তালা ভেঙে নগদ ৮০ হাজার টাকা নিয়ে যায়। এঘটনায় রোববার দুপুরে ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লালদিঘী বাজারের নৈশ্য প্রহরী ইউনুছ আলী জানান, রাত ৩টার দিকে হটাৎ একটি পিকআপ বাজারে এসে থামে। এরপর পিকআপ থেকে ৭/৮জন লোক নেমে এসে আমাকে দেশী অস্ত্রের মুখে আটকিয়ে তিনটি দোকানের মালামাল ও টাকা নিয়ে পালিয়ে যায়। আমার চিৎকারে স্থানীয়দের সহায়তায় দোকান মালিকদের ঘটনা জানালে তারা বাজারে আসেন।

ভুক্তভোগী ব্যবসায়ী হেলাল উদ্দিন মন্ডল, আশিকুর রহমান, পল্লব দাস বলেন, ‘বসতবাড়িসহ দোকানঘরে চুরি ডাকাতির ঘটনা ঘটছে। এভাবে চলতে থাকলে আমরা কি করে ব্যবসা করবো? তারা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন।’

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখেছি এবং স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে তদন্ত কাজের অগ্রগতি আনতে পেরেছি। ঘটনার ৪৮ ঘন্টার মধ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামী সনাক্ত করে গ্রেপ্তার করেছি। আসামী মো. মোস্তাকিম ইসলামের বিরুদ্ধে ১৩টি মামলা,আব্দুর রহমানের বিরুদ্ধে ৫টি মামলা এবং হাসানের বিরুদ্ধে ৩ টি মামলা রয়েছে।