https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরে পাঁচ ইউনিয়নে ভোট গ্রহন চলছে, আটক ২

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
এপ্রিল ২৮, ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ । ১১ জন
Link Copied!

লক্ষ্মীপুর সদর উপজেলায় ৫টি ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহন চলছে। রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে তেওয়ারিগঞ্জ ,দালাল বাজার, দক্ষিণ হামছাদি,বাঙ্গা খাঁ, লাহারকান্দিসহ ৫টি ইউনিয়নে ৪৬ টি কেন্দ্রে ভোট নশুর হয়। যা চলবে বিকাল ৪ টা পর্যন্ত। এদিকে, ভোট চলাকালীন সদর উপজেলার হোসেনপুর কেন্দ্র থেকে জুয়েল, মনজু নামে ২ জনকে আটক করেছে পুলিশ।

ভোট গ্রহন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার গ্রহন করা হয়েছে ইউনিয়ন গুলোতে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা যায় চলমান তীব্র তাপদাহ উপেক্ষা করে নারী পুরুষ লাইনে দাঁড়িয়ে রয়েছে ভোট দেয়ার জন্য। তবে পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি।

জানা গেছে, তেওয়ারিগঞ্জ ইউনিয়নে দীর্ঘ সাড়ে ৮ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে বোরহান চৌধুরী (অটো রিক্সা),ওমর হোসেন বুলু (আনারস) প্রতিদ্বদ্বিতা করছেন। পূর্ব ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোটাররা অভিযোগ করছেন স্টাম্প প্যাড সংকট থাকার কারণে ভোট গ্রহণ বিলম্ব হচ্ছে। এ ছাড়া সেই কেন্দ্রে পর্যাপ্ত বুথ কম থানায় ভোটাররা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে। শহর কসবা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোটারদের অভিযোগ ভোট গ্রহন ধীরগতিতে চলছে। অনেক নারী ভোটার ভোট না দিয়ে চলে গেছেন বলে অভিযোগ করেছে চেয়ারম্যান প্রার্থীর বোরহান চৌধুরী সমর্থক।

তবে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শরীফ হোসেন জানান, নারী ভোটাররা ভোট দিতে দেরী করার কারণে বিলম্ব হচ্ছে। তবে তিনি এ ব্যাপারে আন্তরিক রয়েছেন। দ্রæত গ্রহনের জন্য তিনি নিজেই তদারকি করছেন।

রিটার্নিং কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক এর সাথে যোগাযোগ করে তার মতামত নেওয়া সম্ভব হয়নি। তবে জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলার অন্যান্য ইউনিয়ন গুলোতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হচ্ছে বলে জানা গেছে। ভোট কেন্দ্র গুলোতে আনছার, পুলিশ, র‌্যাব,বিজিবি, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রে নিয়োজিত রয়েছে।