https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১১ মার্চ ২০২৪

রাবিতে’ সি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী ব্যুরো
মার্চ ১১, ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ । ৭৩ জন
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটের বিজ্ঞান ও অবিজ্ঞান শাখা থেকে যথাক্রমে ৩৭.৭ শতাংশ এবং ৭৬.৯ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন। সোমবার (১১ মার্চ ) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ।

প্রকাশিত ফল অনুযায়ী ‘ সি’ ইউনিটে বিজ্ঞান অনুষদ থেকে পরিক্ষার্থী ছিল মোট ৭৪ হাজার ৫৭৭ জন। পরিক্ষায় অনুপস্থিত ছিল ১৩ হাজার ৪৫৮ জন। পরিক্ষায় পাশ করেছে ২৮ হাজার ৯১ জন। ফেল করেছে ৩২ হাজার ৬ শত ৫৮ জন। এবারের ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নাম্বার পেয়েছে ৯৬। অন্যদিকে অবিজ্ঞান মোট পরিক্ষার্থী ছিল ১ হাজার ৭ শত ৭৮ জন। অনুপস্থিত ছিল ৮১ জন। পাশ হয়েছে ১ হাজর ৩ শত ৬৮ জন।

গত ৫ মার্চ সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি শিক্ষাবর্ষে সি ইউনিটের ভর্তি পরীক্ষায় আসন রয়েছে ১ হাজার ৫৯৪ টি। এবার কোটাসহ মোট ৭৬ হাজার ৩শত ৫৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলেন। এর মধ্যে পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৮২.১২ শতাংশ। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।