https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  • অন্যান্য

রাত ৯টা পর্যন্ত চলবে মেট্রোরেল !

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১০, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ । ৫৮ জন
Link Copied!

রমজান মাসে মেট্র্রোরেল চলাচলে সময়সূচিতে পরিববর্তন আসছে । অর্থাাৎ ১৬ রমজান থেকে মেট্রোরেল চলাচলের সময় ১ ঘণ্টা বাড়ানো হচ্ছে। এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প (ডিএমআরটিডিপি) কর্তৃপক্ষ।

রোববার (১০ মার্চ) ডিএমআরটিডিপির উপপ্রকল্প পরিচালক (জনসংযোগ) তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হ।

তাতে আরও বলা হয়, আগামী ১৬ রমজান থেকে ঈদ-উল-ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা ১২ (বার) মিনিট অফ পিক হেডওয়েতে ১ ঘণ্টা বৃদ্ধির নিমিত্ত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এ্ই সময় আরও ১০টি মেট্রো ট্রেন চলাচল করবে। এর ফলে মেট্রো ট্রেন চলাচলের সংখ্যা হবে ১৯৪ বার।

বর্তমানে রাত ৮টায় উত্তরা থেকে শেষ মেট্রো ট্রেনটি মতিঝিলের উদ্দেশ্যে রওনা হয়। এক ঘণ্টা সময় বাড়লে উত্তরা থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়।

বিজ্ঞপ্তিতে বলা হ, ঈদের দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। রমজান উপলক্ষ্যে যাত্রীদের মেট্রোরেলে চলার সময় বেশ কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। তাতে বলা হয়, ইফতারে পানি পান করার জন্য প্রত্যেক যাত্রী মেট্রো ট্রেন ও স্টেশনের পেইড এরিয়াতে শুধুমাত্র ২৫০ মিলি লিটার পানির বোতল বহন করতে পারবেন।

এছাড়া ব্যবহৃত পানির বোতল প্ল্যাটফর্ম, কনকোর্স বা এন্ট্রি ও এক্সিট গেইটে রাখা ডাস্টবিনে ফেলতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিঙ্গেল জার্নি টিকিট, এমআরটি পাস, র‍্যাপিড পাস প্রবেশ গেইটে স্পর্শ করার পর পেইড এরিয়াতে অবস্থানের সর্বোচ্চ সময়সীমা রোজার সময় ৬০ মিনিট থেকে বৃদ্ধি করে ৭৫ মিনিটে উন্নীত করা হবে। নির্ধারিত সময়সীমা অতিক্রম করলে অতিরিক্ত ভাড়া আদায় অফিসে ১০০ টাকা জরিমানা পরিশোধ করতে হবে।