https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৫ মার্চ ২০২৪
  • অন্যান্য

রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

রাজশাহী ব্যুরো
মার্চ ২৫, ২০২৪ ৯:৩৬ অপরাহ্ণ । ৪৭ জন
Link Copied!

রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) সন্ধ্যা ৭টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারের নেতৃত্বে সকল শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ এবং মোমবাতি প্রজ্বলন করা হয়।

এ সময় ডাবলু সরকার বলেন, আজ ২৫ই মার্চ গনহত্যা দিবস। বাঙালি জাতির জীবনে ১৯৭১ সালের এই দিন শেষে এক বিভীষিকাময় ভয়াল রাত নেমে এসে ছিলো। এই দিবসটি আজকে গণহত্যা জাতীয় দিবস হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক হিসেবে স্বীকৃতি নিয়েছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসা¤প্রদায়িক চেতনার সোনার বাংলাদেশ দেখে ছিলেন, ধর্মনিরপেক্ষ একটি রাষ্ট্র চেয়েছিলেন, গনতান্ত্রিক একটি রাষ্ট্র চেয়েছিলেন, সমাজতান্ত্রিক একটি রাষ্ট্র চেয়েছিলেন এই বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলায় রূপান্তরিত হবে। দেশ স্বাধীন হবার পর আস্তে আস্তে যখন কাজ করছিলেন ১৯৭৫ সালে ঘাতকেরা বাস্তবায়ন করতে দেয় নাই। কিন্তু বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজকে ১৭ কোটি মানুষের মাঝে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তিনি বাস্তবায়ন করে যাচ্ছেন। এই স্বপ্ন পূরণে বিগত দিনে বাধাগ্রস্থ করেছে তারা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে এই স্বাধীনতা বিরোধী ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী সহ সাধারণ সকল জনগণকে সাথে নিয়ে আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকল নেতৃবৃন্দের প্রতি উদার্ত আহবান জানান ও শপথ নেন।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম বাবুল, মোঃ বদিউজ্জামান খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রবিউল ইসলাম রবি, উপ-দফতর সম্পাদক পঙ্কজ কুমার দে, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মুকিদুজ্জামান জুরাত, উপ-প্রচার সম্পাদক মোঃ সিদ্দিক আলম, সদস্য সৈয়দ মন্তাজ আহমেদ, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আশরাফ উদ্দিন খান,মাসুদ আহমেদ, মোঃ মুজিবুর রহমান, আশীষ তরু দে সরকার অর্পণ, মোঃ খাইরুল বাসার শাহীন, মোঃ আলিমুল হাসান সজল,১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপন্ন সরকার, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ সরকার সেডু, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শরীফ আলী মুনমুন, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জেডু সরকার, ১৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাজীব শেখ, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সদস্য মোঃ মুরসালিন হক রাবু, মহানগর সেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আবেদ আলী, সদস্য মোঃ শাহিনুর রহমান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান, রাজশাহী মহানগর কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল গাফফার শামীম, বোয়ালিয়া থানা (পূর্ব) কৃষক লীগের সভাপতি মোঃ জিয়াউর রহমান লিটন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মেহেদী হাসান রিমেল রিগেন, নয়ন কুমার ধর, ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ডাঃ মোঃ মাফতাহুল মোস্তাকিম রাতুল, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক নেতা মোঃ আল আমিন প্রমুখ।