https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪
  • অন্যান্য

রাজশাহী জেলা পরিষদ উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

রাজশাহী ব্যুরো
মার্চ ৭, ২০২৪ ২:৩৯ অপরাহ্ণ । ৪২ জন
Link Copied!

রাজশাহী জেলা পরিষদ উদ্যোগে ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১ টায় নিজ কার্যালয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় তিনি বিগত দিনের ইতিহাস তুলে ধরে বলেন, ৭ মার্চের ভাষণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ কোটি জনগনের কথা চিন্তা করে দিয়েছিলেন। এই ভাষণ থেকে বাঙালি জাতি স্বাধীনতা শব্দটি পেয়েছিলেন। এই ভাষণ বিশ্বের দরবারে ১ নম্বর ভাষণ হবে সেই আশা ব্যক্ত করেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও দেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখে ছিলেন সেই স্বপ্নকে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো শপথ নিয়ে স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ শুরু করছেন, এই স্বপ্ন পূরণে বিগত দিনে বাধাগ্রস্থ করেছে তারা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে এই স্বাধীনতা বিরোধী ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাধারণ সকল জনগণকে সাথে নিয়ে আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের প্রতি উদার্ত আহŸান জানান ।

এ সময় উপস্থিত ছিলেন-জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান, সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন হিসাবরক্ষক আব্দুল মতিন, সার্ভেয়ার আলিফ আলী। চেয়ারম্যানের ব্যাক্তি গত সহকারী ফজলে এলাহী সোহেল ও সুলতানুর আরেফিনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচরী উপস্থিত ছিলেন।