https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে কারিতাস’র সার্ভিস প্রোভাইডারদের সভা

রাজশাহী ব্যুরো
এপ্রিল ২৯, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ । ১৯ জন
Link Copied!

কারিতাস রাজশাহী অঞ্চলের আওতাধীন আলোকিত শিশু প্রকল্পের উদ্দ্যোগে বিভিন্ন সার্ভিস প্রোভাইডারদের সাথে ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে একটি রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন কারিতাস বাংলাদেশের লিয়াজো অফিসার রবিউল আলম । সভায় সভাপত্বি করেন আলোকিত শিশু প্রকল্পের পদ্মা শিশু সুরক্ষা কমিটি ও ভদ্রা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জয়নাল আবেদীন(চাঁদ)।

সভা পরিচালনা করেন জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ফরিদুল ইসলাম। তিনি স্বাগত বক্তব্যে প্রকল্পের লক্ষ, উদ্দেশ্য ও পদ্মা ডিআইসির কার্যক্রম তুলে ধরেন।

এসময় তিনি বলেন, আলোকিত শিশু প্রকল্প পথশিশুদের নিয়ে কাজ করছে। এই কাজ বাস্তবায়ন একার পক্ষে করা সম্ভব না। আপনাদের নিকট যে সব সুযোগ সবিধা আছে, তা দিয়ে সহায়তা করলে কাজ বাস্তবায়ন করা সম্ভব হবে বওে উল্লেখ করেন তিনি। এই কাজ বাস্তবায়নের জন্য সকলকে এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

বিশেষ অতিথি ছিলেন-দারুচিনি রেস্টুরেন্টের মালিক আবু তাহের, ইউসেফ স্কুলের শিক্ষক মো: শহিদুল ইসলাম, দৈনিক বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার ফজলুল করিম বাবলু।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তিনি সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের একটি সভায় উপস্থিত ছিলেন। সরকার এই পথশিশুদের জন্ম নিবন্ধন নিয়ে কাজ করছে। যে সকল শিশুদের বাবা- মা জানা নাই তাদের জন্ম নিবন্ধন থাকবে, কিন্তু বাবা মায়ের নাম থাকবে না। কারিতাস রাজশাহী অঞ্চল জেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্য পদ লাভ করেছে। এটা তাদের জন্য একটি বড় বিষয়। তিনি শিশু আইন ২০১৩ কর্মজীবি শিশুদের বিষয়ে আলোচনা করেন।