https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪

রাঙামা‌টিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু

আহমদ বিলাল, রাঙামা‌টি
মার্চ ৯, ২০২৪ ১১:৫৬ অপরাহ্ণ । ১৬৯ জন
Link Copied!

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে রাঙামা‌টিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু হয়েছে। কুরআনুল কারীমের গুরুত্ব ও মহাত্ব‌কে অনুধাবন করা এবং কুরআ‌নে হা‌ফেজ তৈরির ল‌ক্ষ্যে প্রতিবছ‌রের ন্যায় এবারও শুরু হ‌য়ে‌ছে হিফজুল কুরআন প্রতিযোগিতা। এ‌তে অংশ নেওয়ার জন্য রাঙামা‌টি জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন ক্ষুদে হাফেজ প্রতিযোগীরা।

শ‌নিবার (৯ মার্চ) সকালে রাঙামা‌টি ইসলামিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসা মসজিদে এই প্রতিযোগীতার উদ্বোধন করেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর।

এ সময় হাজী মো.মুছা মাতব্বর ব‌লেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সকল জাতি গোষ্ঠীর কল্যানে কাজ করছে। নির্দিষ্ট কোনো সম্প্রদায়কে নিয়ে কাজ করে না। এই কুরআন প্রতি‌যো‌গিতাই বড় উদাহরন। এই আ‌য়োজ‌ন নিঃসন্দে‌হে সময়োপযোগী। এর মাধ্য‌মে প‌বিত্র কুরআা‌নের গুরুত্ব ও মহাত্ব কোমলমতী হা‌ফেজরা ধারণ কর‌বে এবং তা সমা‌জের মা‌ঝে ছ‌ড়ি‌য়ে দি‌তে অগ্রণী ভুূমিকা রাখ‌বে।

রাঙামাটি ইসলামিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসা’র অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন নুরীর সভাপ‌তি‌ত্বে নিউ রাঙামাটি জামে মসজিদে পেশ ইমাম হাফেজ মাওলানা নঈম উদ্দিন কাদেরী, কাঁঠালতলী জামে মসজিদে খতিব হাফেজ মাওলানা সেকান্দার হোছাইন রেজভী, রাঙামাটি সিনিয়র সুন্নিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ রেজাউল করিম কাদেরী, বাইতুশ মরফ জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আবুল কাসেম, জাতীয় ইমাম সমিতি রাঙামাটি জেলা কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ উসমান গণী চৌধুরী প্রমুখ।

আসন্ন রমজা‌নের মাসজু‌ড়ে চলমান এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার শতাধিক প্রতিযোগী অংশ নি‌চ্ছে।

আয়োজকেরা জানান, পবিত্র কুরআন শরীফের চর্চা বাড়াতে ও পবিত্র কুরআনের হাফেজ তৈরির লক্ষ্যে প্রতিবছর এই হিফজুল কুরআন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে নগদ অর্থ, সনদ ও পুরস্কার প্রদান করা হবে।