https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২২ মে ২০২৪
  • অন্যান্য

যে কারণে খুন হলেন এমপি আনার

নিজস্ব প্রতিবেদক
মে ২২, ২০২৪ ৫:১৫ অপরাহ্ণ । ৪৩ জন
Link Copied!

কলকাতার নিউটাউনের সঞ্জিবা গার্ডেনের ফ্ল্যাটে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের খণ্ডিত মরদেহ উদ্ধার করা হয়। ই ফ্ল্যাটটি ভারতীয় শুল্ক দফতরের এক কর্মকর্তার। আর তা ভাড়া দেওয়া হয়েছিলো এক বাংলাদেশি নাগরিকের কাছে।

কলাকাতার সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এমপি আনোয়ারুল আজীম গত ১৩ মে খুন হয়ে থাকতে পারেন বলে দেশটির পুলিশ ধারনা। কোনো পাচার চক্রের খপ্পরে তিনি পড়ে থাকতে পারেন। ২০০ কোটি টাকার প্রজেক্ট নিয়ে সেখানে আলোচনা চলছিলো বলে পুলিশ ক্লু পেয়েছে। চক্রের সাথে ৬ জন জড়িত বলেও ধারনা করছে পুলিশ। এরমধ্যে ভারতীয় নাগরিকও রয়েছে, তেমনি রয়েছে বাংলাদেশি।

ভারতীয় পুলিশের কাছে পাওয়া তথ্য, এমপি আনোয়ারুল আজীম যখন তার বন্ধুর বাসা থেকে বের হন, তখনো তার সাথে বেশ কয়েকজন দেখা করেন। এমনকি তার সাথে কথাও বলেন। এরপর তাদের সাথে একটি গাড়িতে করে চলে যান আনার।

এদিকে, এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহের খণ্ডিত অংশ ডিএনএ পরীক্ষার জন্য পাঠিয়েছে ভারতীয় পুলিশ। রিপোর্ট পাওয়ার পর বিষয়টি আরো নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

চিকিৎসা করাতে চলতি মাসের ১২ মে কলকাতা যান এই এমপি। তার পর পরিবারের সাথে কোনো যোগাযোগও করেননি তিনি। ১৪ মে থেকে তার ফোনও ‘সুইচড অফ’ ছিলেঅ। পুলিশ সূত্রের খবর, শেষবার এমপি আনোয়ারুল আজিমের মোবাইল টাওয়ারের লোকেশন উত্তরপ্রদেশে পাওয়া গিয়েছিলো। তবে তার সাথে যোগাযোগ করতে না পেরে তার পরিবারের পক্ষ থেকেজোনানো হয় ডিবি অফিসে। এরপর যোগাযোগ করে দিল্লি ও কলকাতায় বাংলাদেশের দূতাবাসের সাথে। নিখোঁজ এমপির খোঁজে তদন্ত শুরু করে বিধাননগর পুলিশ। তদন্তে নেমে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। আর তা থেকেই দাবি, খুন করা হতে পারে ওই এমপিকে।