https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪

যেভাবে উদ্ধার হলেন অপহৃত ব্যাংক ম্যানেজার

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৪, ২০২৪ ১১:২৫ অপরাহ্ণ । ৪৭ জন
Link Copied!

অপহরণের ৪৮ ঘণ্টা পর অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের আগে তাকে একটি নির্দিষ্ট স্থানে রেখে গিয়েছিলো অপহরণকারীরা । তাকে মুক্ত করতে মুক্তিপণ দেওয়া হয়েছিলো কি না সে বিষয়ে কিছু জানা যায়নি ।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় নেজাম উদ্দীনকে উদ্ধারের খবর জানিয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে অপহৃত ব্যাংক কর্মকর্তা নেজাম উদ্দীনকে পায় তারা । র‌্যাবের মধ্যস্ততায় উদ্ধার করা হয় সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দীনকে ।

কীভাবে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, সরাসরি আমাদের হাতে দেয়নি । একটা নির্দিষ্ট জায়গায় তাকে রাখা হয়েছিলো । আমরা চেয়েছি তাকে সম্পূর্ণ সুস্থ ও নিরাপদে আনার জন্য । আমরা কিছু কৌশল অবলম্বন করে তাকে উদ্ধার করতে সম্ভব হয়েছি ।

অপহরণকারীদের কোনো মুক্তিপণ দেওয়া হয়েছিলো কি না জানতে চাইলে তিনি বলেন, কোনো টাকা পয়সা লেনদেন হয়েছে কি না সেটা আমরা আলোচনা করছি । আমাদের সঙ্গে অন্যান্য সংস্থাও কাজ করেছে । তাদের সাথে আলোচনা করে হয়তো বলতে পারবো ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখন আমাদের কাছে ফেরত দেওয়া হয়ে তখন কোনো টাকা পয়সা দেওয়া হয়নি । এর সাথে বিভিন্ন সোর্স ও সংস্থা কাজ করছিলো । তারা দিয়েছে কি না সেটা আলোচনার পর জানতে পারবো । কিন্তু যখন আমাদের মধ্যস্থতায় রেখে গেছে তখন কোনো অর্থের লেনদেন হয়নি ।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত নয়টার দিকে একটি সশস্ত্র দল সোনালী ব্যাংকের রুমা শাখায় হামলা চালিয়ে লুটপাট করে ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে ।

এরপর বুধবার (৩ এপ্রিল) দুপুরে বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালায় সন্ত্রাসীরা । সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংক দুটির শাখায় প্রবেশ করে নগদ টাকা, ব্যাংকে কর্মরতদের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয়।