https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  • অন্যান্য

‘মৌলবাদিরা সমাজকে পেছনের দিকে ঠেলে নিয়ে যাচ্ছে’

দেবব্রত দত্ত
মে ১৭, ২০২৪ ৯:১২ অপরাহ্ণ । ৫৬ জন
Link Copied!

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, ধর্মান্ধ ও মৌলবাদিরা সমাজকে পেছনের দিকে ঠেলে নিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িকতা যেখানে চলে গেছে তার বিরুদ্ধে লড়াই একাত্তরের চেয়েও কঠিন। মুক্তিযুদ্ধের পক্ষের সব রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক শক্তিকে আজ ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে পুণ:প্রতিষ্ঠায় এগিয়ে যাওয়া ছাড়া বিকল্প কোন পথ খোলা নেই।

শুক্রবার (১৭ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ঐক্য পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, সরকারী দল নির্বাচনী ইশতেহারে অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনে যে সব বাধা রয়েছে তা অবসানের অঙ্গীকার করেছে। এ অঙ্গীকার বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয় তার উদ্যোগ ইতোমধ্যে গ্রহণ করেছে। মন্ত্রী অর্পিত সম্পত্তি আইনের বাস্তবায়নে বাধা হিসেবে প্রশাসনের নিম্ন পর্যায়ে আন্তরিকতার অভাবকে দায়ি করেন।

তিনি আরও বলেন, দেবোত্তর সম্পত্তি আইন সংক্রান্ত বিল ইতোমধ্যে প্রণীত হয়েছে। বর্তমানে তা আইন মন্ত্রণালয়ে রয়েছে। আশা করা যায়, এ বিলটিকেও দ্রুত আইনে পরিণত করার জন্যে পার্লামেন্টে পেশ করা হবে। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনের অঙ্গীকার বাস্তবায়নের জন্যে জাতীয় পর্যায়ে জোরদার আন্দোলন গড়ে তোলার ওপর মন্ত্রী জোর গুরুত্ব আরোপ করেন।

আলোচনা সভায় অন্যান্যেদের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য পংকজ দেবনাথ, নাট্যকার রামেন্দু মজুমদার, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, নিমচন্দ ভৌমিক, বিশিষ্ট অর্থনীতিবিদ ড; দেবপ্রিয় ভট্টাচার্য ।

লিখিত বক্তব্যে পাঠকরেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত।