https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪

মোট ভোটার পৌনে তিন লাখ, হিজড়া ভোটার একজন

ইমরান হোসাইন, তানোর (রাজশাহী)
মে ৭, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ । ২১ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ অনুষ্ঠিত হবে বুধবার (৮ মে)। এই ধাপে রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলা পরিষদে ভোট অনুষ্ঠিত হবে। এজন্য মঙ্গলবার (৭ মে) দুপুরে কেন্দ্রে ভোট গ্রহণের জনবল ও সকল সঞ্জামাদি পৌঁছানো হয়েছে।

রাজশাহী জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, তানোর উপজেলায় চেয়ারম্যানপদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তার প্রতিক কাপ পিরিচ। আর স্বতন্ত্রপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন মটরসাইকেল প্রতিক।

আর ভাইস চেয়ারম্যানপদে দুইজন প্রার্থী রয়েছেন। এদের একজন তানভীর আহমেদ। তার প্রতিক চশমা। আরেকপ্রার্থী সোহেলা রানা। তিনি তালা প্রতিক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন। তবে, নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতায় রয়েছেন। এরমধ্যে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান সোনীয়া সরদার কলস প্রতিক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন। আর বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে সাগরী ভৌমিক। এছাড়াও নাসিমা বেগম সেলাই মেশিন নিয়ে ভোটে প্রতিদ্বদ্বিতা করছেন।

সূত্র জানায়, এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬১টি, ভোট কক্ষ ৪২৫টি। আর মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার ১৭৩ জন। পুরো উপজেলার মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২৬৬ জন।

অন্যদিকে, গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৭টি, ভোট কক্ষ ৭১৫টি।

মোট ভোটার সংখ্যা দু্ই লাখ ৮১ হাজার ১৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪১ হাজার ৮৭০ জন ও নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ২৮৯ জন এবং হিজড়া ভোটার একজন।