https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  • অন্যান্য

মৃত্যুর আগে কামিন্সকে যা বলেছিলেন মা

বাংলা টাইমস্
মে ২৬, ২০২৪ ১২:৪৫ অপরাহ্ণ । ৫৩ জন
Link Copied!

২০২৩-র জুন। টেস্ট চ্যাম্পিয়নশিপ। বছর শেষে একদিনের বিশ্বকাপ। এবার প্যাট কামিন্সের সামনে আইপিএল ট্রফির হাতছানি। অধিনায়ক হিসেবে বিশ্বের বড় খেতাবগুলোতে প্রাধান্য জারি রেখেছেন এই অজি বোলার। যার মন্ত্রে ভর করে বিশ্বজয়ের শিরোপা পরেছেন, সেই মায়ের কাছেই অদেখা রয়ে গেলো ছেলের কৃতিত্ব।

২০২৩ সালের মার্চে মারা যান প্যাট কামিন্সের মা। এর আগে ২০০৫ সালে স্তনের ক্যানসারে আক্রান্ত হন প্যাটের মা মারিয়া। দীর্ঘ চিকিৎসার পরও তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অসুস্থ মায়ের পাশে থাকতে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ ছেড়ে দেশে গিয়েছিলেন অজি অধিনায়ক। কিন্তু সব লড়াই শেষে ১০ দুনিয়া ছেড়ে চলে যান।

সম্প্রতি একটি ডকুমেন্টারিতে মাকে নিয়ে স্মৃতির কথা লিখলেন কামিন্স। একটা সময় ভালো ছন্দে ছিলেন না তিনি। আর সেই সময় তার কাঁধে ভরসার হাত রেখেছিলেন মা। মৃত্যুর আগেও অসুস্থ শরীরে বলেছিলেন,’ প্যাট, যাও বিশ্বজয় করে এসো। কেউ না কেউ তো বিশ্বের সবচেয়ে সেরা মুহূর্তটা উপভোগ করবে। ছেলে মায়ের কথা রেখেছে। অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হয়ে জিতেছেন একের পর এক ট্রফি।

কামিন্স বলেছেন, সেটাই ছিলো তার জীবনের সবচেয়ে কঠিন সময়। প্লেনে উঠেই বুঝে গিয়েছিলেন, ফিরতে দেরি হবে। মনকে তৈরি করেছিলেন মাকে শেষ বিদায় জানানোর। মায়ের ইচ্ছেতেই আবারও মাঠে নামা এবং বিশ্বজয়ীর খেতাব পাওয়া। এবার কি আইপিএল ট্রফিতেও খোদাই হবে হায়দরাবাদের নাম।