https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৭ জুন ২০২৪
  • অন্যান্য

‘মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ’

নিজস্ব প্রতিবেদক
জুন ৭, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা এখনো উৎপাদনমুখী হলে খাদ্যে কোনো দিন অভাব হবে না। বিশ্ব পরিস্থিতি মাথায় রেখে পরিকল্পনা নিয়ে চলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে কাজ করে এগিয়ে যাচ্ছে দেশ। যা আগে কখনো হয়নি।

শুক্রবার (৭ জুন) বিকালে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কালো টাকা প্রসঙ্গে সরকার প্রধান বলেন, এখন জিনিসপত্রের দাম বেড়েছে। সরকারি দামে এখন কেউ জমি বিক্রি করে না, বেশি দামে বিক্রি করে। বাড়তি টাকা লুকিয়ে রাখে। লুকিয়ে যাতে না রাখে, সামান্য কিছু একটা দিয়ে টাকাটা পথে আসুক। জায়গামতো আসুক। এরপর তো ট্যাক্স দিবেই। আমি ঠাট্টা করে বলি, মাছ ধরতে তো আধার দিতে হয়। সেরকম একটা ব্যবস্থা এটা। অন্তত টাকাটা উদ্ধার হোক।

শেক হাসিনা জানান, রিজার্ভ কতো তার দিকে না তাকিয়ে মানুষের প্রয়োজন পূরণে সরকার জোর দিচ্ছে। বৈশ্বিক অর্থনীতির সংকটের ধাক্কা বাংলাদেশের অর্থনীতিতেও লাগছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দেশ পরিচালনা করা হচ্ছে বলেই দেশের উন্নতি হচ্ছে। আওয়ামী লীগের আমলে দেশের যে অগ্রগতি হয়েছে, তা আর সব সরকার মিলেও করতে পারেনি। আওয়ামী লীগ প্রমাণ করেছে একমাত্র আওয়ামী লীগ সরকারের দেশ ও দেশের মানুষের উন্নতি হয়।