https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ১৬ মে ২০২৪

মিয়ানমার থেকে অবৈধ পথে দেশে ঢুকছে আগ্নেয়াস্ত্র

কক্সবাজার প্রতিনিধি
মে ১৬, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

কক্সবাজারের উখিয়া এবং টেকনাফে অভিযান চালিয়ে বিদেশি জি থ্রি রাইফেল, শুটার গান এবং ৯২ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৫ মে) থেকে শুরু হওয়া অভিযানে গ্রেপ্তার হয় ৫ জনকে। মাদকের পর এবার মায়ানমার থেকে অবৈধ পথে দেশে ঢুকছে ভারী আগ্নেয়াস্ত্র।

বৃহস্পতিবার (১৬ মে) বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

পুলিশ বলছে, একটি সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী চক্র মায়ানমার থেকে অবৈধভাবে অস্ত্র নিয়ে এসে বাংলাদেশের অপরাধী চক্রের হাতে পৌঁছে দিচ্ছে। অভিযানে গ্রেপ্তারকৃতরা হলো- মোস্তাক আহম্মদ, রবিউল আলম, কাশেম প্রকাশ মনিয়া,লতিফা আক্তার এবং বেলাল হোসেন।

পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম জানান, মিয়ানমার থেকে বিদেশি অস্ত্র এবং গুলি বাংলাদেশে নিয়ে এসে অপরাধী চক্রের কাছে হস্তান্তর করছে একটি সংঘবদ্ধ চক্র এমন সংবাদের ভিত্তিতে উখিয়ার মাদারবুনিয়া এলাকায় গহীন পাহাড়ে দুর্র্ধষ ডাকাত মোস্তাকের বাড়িতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দু’টি ওয়ান শুটার গান (এলজি), ৭৭ রাউন্ড গুলি এবং ২৪টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

তিনি আর জানান, টেকনাফ এলাকা থেকে বেলাল নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে একটি জি থ্রি রাইফেল, একটি ম্যাগজিন ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এসপি জানান, মোস্তাক একাধিক ডাকাতি, অস্ত্র, মাদক মামলার আসামি। এছাড়া তার বিরুদ্ধে ৪টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। অস্ত্র ব্যবসায়ী রবি আলমের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। এব্যাপারে উখিয়া ও টেকনাফ থানায় অস্ত্র আইনে ২টি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

বুধবার (১৫ মে) কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন লাল পাহাড়ে রোহিঙ্গাদের সন্ত্রাসী গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) আস্তানায় অভিযান চালায় র‌্যাব। এ সময় প্রায় ৬ ঘন্টার অভিযানে অস্ত্র, গ্রেনেড ও রকেট সেলসহ দুই সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।