https://bangla-times.com/
ঢাকারবিবার , ২১ এপ্রিল ২০২৪

মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ

কক্সবাজার প্রতিনিধি
এপ্রিল ২১, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ । ২৪ জন
Link Copied!

কক্সবাজার টেকনাফের নাফনদে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। তারা হলো- টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল(২০) । গুলিবিদ্ধ জেলেরা মাছ ধরা শেষ করে নাফনদী দিয়ে কুলে ফিরছিলেন।

রবিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে নাফনদের নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে,ফারুকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার সদর হসপিটালে রেফার করা হয়েছে বলে জানান কর্মরত চিকিৎসক।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ জানান, সেন্ট মার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এসময় নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমার দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

সেন্ট মার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলেন ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ।তিনি বলেন নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমার দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফনদের বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে, বাংলাদেশী পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি।