https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩১ মে ২০২৪
  • অন্যান্য

‘মানুষের মৌলিক চাহিদা নিশ্চিতে কাজ করছেন প্রধানমন্ত্রী’

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর
মে ৩১, ২০২৪ ৫:৪৬ অপরাহ্ণ । ৩২ জন
Link Copied!

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। মৌলিক চাহিদা নিশ্চিতের ক্ষেত্রে সরকার ব্যাপক সফলতা অর্জন করেছে।

আরও পড়ুন : গভীর রাতে তুলে নিয়ে শেয়ার কেড়ে নেয় বেনজীর ও নাফিজ, দাবি সিটিজেন টিভির চেয়ারম্যানের

শুক্রবার (৩১ মে) জামালপুরের ইসলামপুরে পচাবহলা জামেদ আলী দাখিল মাদরাসা মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, মানুষের মৌলিক চাহিদা নিশ্চিতে বর্তমান সরকার ঈর্ষণীয় সফলতা দেখিয়েছে। কৃষি উৎপাদন ও গবেষণা, বস্ত্র উৎপাদন, আবাসন নিশ্চিতকরণ, শিক্ষার বিস্তার, চিকিৎসার উন্নয়ন সহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে স্বাস্থ্যখাতের উন্নয়ন ও চিকিৎসা বিজ্ঞানের গবেষণার সূচনা হয়েছিল।

ধর্মমন্ত্রী আরও বলেন, এই সরকারের স্বাস্থ্যখাতের নানামুখী উন্নয়নের ফলে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে। বাংলাদেশ এমডিজি’র অভীষ্ট অর্জনে লক্ষণীয় সাফল্য অর্জন করতে পেরেছে।

সোনার তরী সমাজসেবা সংঘের সভাপতি মোঃ মোরশেদুর রহমান খান মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউএনও মোঃ সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আব্দুস ছালাম, সহকারি পুলিশ সুপার অভিজিৎ দাস, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, সন্ধানী স্পেশালাইজড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম রবিউল প্রমুখ বক্তব্য রাখেন।