https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২০ মার্চ ২০২৪
  • অন্যান্য

মাধবপুরে বাংলাদেশ-ভারত সীমান্তের সীমানা পিলার পরিদর্শন

ত্রিপুরারী দেবনাথ তিপু, হবিগঞ্জ
মার্চ ২০, ২০২৪ ১২:০৮ পূর্বাহ্ণ । ৫৪ জন
Link Copied!

বাংলাদেশ-ভারত সীমান্তের সীমানা পিলার দুই দেশের সার্ভেয়ার দল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ১১টায় যৌথভাবে পরিদর্শন করেছে। এদিন বিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের সন্তোষপুর এলাকার শূন্যরেখায় ১৯৯৭ মেইন সীমানা পিলার হতে বেশ কয়েকটি সাব-পিলার পরিদর্শন করেন বাংলাদেশ ও ভারতের একটি সার্ভেয়ার দল।

সীমান্তের ভারত অংশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) উপস্থিতিতে বৈঠক করেন সার্ভেয়ার দলের সদস্যরা। বৈঠকে বাংলাদেশের পক্ষে ঢাকার ভূমি জরিপ অধিদপ্তরের ডিজি আনিস মাহমুদের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়। ভারতের পক্ষে ছিল ভারতের ওয়েস্ট বেঙ্গলের ডাইরেক্টর সার্ভেয়ার প্রধান শ্রী উদয় শংকর প্রসাদের নেতৃত্বে দশ সদস্যের একটি প্রতিনিধি দল।

এসময় সেখানে বিজিবির সরাইল ২৫ ব্যাটালিয়নের ধর্মঘর বিওপির ক্যাম্প কমান্ডার সুবেদার জয়নাল আবেদীন ও ভারতের ৪২ ব্যাটালিয়নের ফটিকছড়া বিএসএফ ক্যাম্পের এসিস্ট্যান্ট কমান্ডার অভিষেক শর্মা, এছাড়াও মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত বীন কুতুব, মাধবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী, মাধবপুর থানার ওসি তদন্ত আতিকুর রহমান উপস্থিত ছিলেন।