https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪

‘ মহাসড়কে চলবে না ফিটনেসবিহীন যানবাহন’

মো. মশিউর রহমান, টাঙ্গাইল
এপ্রিল ৪, ২০২৪ ১০:০২ অপরাহ্ণ । ৩৭ জন
Link Copied!

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক শাহাবুদ্দিন খান বলেছেন, মহাসড়কে ফিটনেসবিহীন কোন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না । কোন প্রকার লক্কড়- ঝক্কড় মার্কা গাড়ি চলতে দেওয়া হবে না । অকেজো গাড়ির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে । বিশেষ করে যারা এসব গাড়ির মালিক তাদের প্রতি অনুরোধ থাকবে- এই ধরনের গাড়ি যেন রাস্তায় না নামান ।

এ সময় মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচলে চালকদের লেন সঠিক রেখে ও ট্রাফিক আইন মেনে যাতায়াত করার আহ্বান জানান তিনি । বৃহস্পতিবার( ৪ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু সেতু- ঢাকা মহাসড়ক পরিদর্শনকালে এলেঙ্গা বাসস্ট্যান্ডে সাংবাদিকদের তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও যানজট নিরসনে মহাসড়কের গুরুতপূর্ণ মোড় ও পয়েণ্টে অতিরিক্ত পুলিশ চেকপোস্ট বসানো হবে । মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষায় হাইওয়ে পুলিশ সব সময় তৎপর। যাত্রাপথে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।

তিনি বলেন, দুইটি কারণে মূলত বঙ্গবন্ধু সেতু- ঢাকা মহাসড়কে যানজটের সৃষ্টি হয় । এর মধ্যে বঙ্গবন্ধু সেতু দুইলেন হওয়া এবং টোলপ্লাজায় বুথের সংখ্যা কম থাকা ।

শাহাবুদ্দিন খান বলেন, মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহন তীব্রগতিতে এসে সেগুলো বঙ্গবন্ধু সেতুতে ধীর হয়ে যায় । এ কারণে সেতুর কাছে এসে যানবাহনের জট বাঁধে। তবে এবারের ঈদযাত্রা নির্বিঘ্নে করতে সর্বাত্মক সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার( অপরাধ) মো. শরফুদ্দিনসহ উর্র্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।