https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৫ মার্চ ২০২৪

মশার কামড়ে অতিষ্ঠ বরিশাল নগরবাসী

মোঃ শাহ জালাল, বরিশাল
মার্চ ২৫, ২০২৪ ৫:৪১ অপরাহ্ণ । ৬১ জন
Link Copied!

মশার উপদ্রব অতিষ্ঠ করে তুলেছে বরিশাল নগরবাসীকে। বিশেষ করে মাসখানেক ধরে মশার উপদ্রব বেড়ে গেছে বিগত যে কোনো সময়ের থেকেও বেশি বরিশাল সিটি কর্পোশেনের ভারপ্্রাত কর্মকর্তা মশক নিধন স্বপন কুমার দাস বলেন ভবনের পরিচ্ছন্নতা শাখার কর্মকর্তরা নিয়োমিত মশক নিধন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিছু দিনের মধ্যেই মাশার লাভা জন্মকে নিয়নত্রনে চলে আসবে আশা প্রকাশ করেন। এমনকি মশক নিধন ওষুধেরও কোনো সংকট নেই। নিয়মিত মশক নিধন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এদিকে, সিটি করপোরেশনের একই শাখার একাধিক কর্মচারী জানিয়েছেন, সম্প্রতি মশক নিধনের প্রয়োজনীয় তরল ওষুধ বা কেমিক্যালের কিছুটা সংকট রয়েছে। তাই হিসাব করে নগরের ড্রেনসহ বিভিন্ন জায়গায় স্বল্প পরিসরে তরল ওষুধ ছেটানো হচ্ছে। আর শহরের প্রধান প্রধান সড়ক ধরেও ফগার মেশিনের মাধ্যমে ধোঁয়া দেওয়া হচ্ছে। পুরো কার্যক্রমটিও চলছে কিছুটা ধীরগতিতে।

বরিশাল নগরে ৩ নং ওয়ার্ডে মাসুদুর রহমান জানান, বিশেষ করে ময়লা ভাগার থাকায় মাশা মাীছর প্রজনণ বেশি সিটি নির্বাচনের আগেও মশক নিধন কার্যক্রম জোরালোভাবে চালানো হতো। তখন এত ঘন ঘন ওষুধ ও ধোঁয়া দেওয়া হতো যে আমরাও বিরক্ত হয়ে যেতাম। কিন্তু সিটি নির্বাচনের নগরের কাউনিয়া এলাকার অলিউল ইসলাম।

তিনি বলেন, ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ার পর মশক নিধন কার্যক্রমে বেশ জোর দেওয়া হয়েছিলো। এখন তো তা দেখছি না, এত মশা বেড়েছে যে বিকেল থেকেই মশারি টানিয়ে সন্তনদের তার ভেতরে রেখে দিতে হয়।