https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪

মশার কয়েলের আগুনে পুড়লো ৫ গরু

এস এম শরিফুল ইসলা, নড়াইল
মার্চ ১০, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ । ৬০ জন
Link Copied!

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ও জয়পুর ইউনিয়নের দুটি বাড়িতে আগুনে পুড়ে ৫টি গরু ৪টি ছাগলসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে । এঘটনায় দুটি পরিবারের প্রায় ১২/১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে পরিবার দাবি করেছে ।

লোহাগড়া ফায়ার সার্ভিস সূত্রে ও স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার (৯ মার্চ) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামের কৃষক আকিজ খানের গোয়াল ঘরে আগুন লাগে। আগুন লাগার ঘটনা জানান পর বাড়ীর মালিকসহ স্থানীয়রা আগুন নেবানোর চেষ্টা করে এবং লোহাগড়া ফায়ার সার্ভিস ষ্টেশনে সংবাদ দেয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌছানোর আগেই গোয়াল ঘরে থাকা চারটি গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়। আকিজ খান দাবি করে বলেন আগুনে পুড়ে তার প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে ।

এদিকে, শনিবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার জয়পুর ইউনিয়নের মরিচ পাশা গ্রামের ভ্যান চালক ইসহাক সরদারের গোয়াল ঘরে আগুন লেগে তিনটি ঘর, ১টি গরু ও চারটি ছাগলসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে।

ইসহাক সরদার জানান, রাতে মশার উপদ্রব থেকে গরুকে বাঁচানোর জন্য গোয়ালঘরে মশার কয়েল জালিয়ে রাখি। রাতে হঠাৎ করে গরুর ডাক শুনে আমি বেরিয়ে এসে দেখি গোয়ালঘরে আগুন জ্বলছে। আমার চিৎকার ও মসজিদে মাইকিং করায় গ্রামের লোকজন ছুটে এসে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে গোয়ালে থাকা একটি গরু, চারটি ছাগলও তিনটি ঘরসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে। আগুনে পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

লোহাগড়া ফায়ায়ের ষ্টেশন কর্মকর্তা সোহাগুজ্জামান বলেন, এতে আনুমানিক দুটি পরিবারের ১০/১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। গোয়াল ঘরে রাখা মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।