https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  • অন্যান্য

মনিপুরী সম্প্রদায়ের প্রথমবার বসন্ত উৎসব উদযাপন

মৌলভীবাজার প্রতিনিধি
মার্চ ২, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ । ১৮৩ জন
Link Copied!

মহা উৎসাহ ও উদ্দীপনা মধ্যদিয়ে কমলগঞ্জে মনিপুরী সম্প্রদায়েরা প্রথম বারের মতো দিনব্যাপী উদযাপন করলো বসন্ত উৎসব।

শনিবার (২রা মার্চ) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা অধীনে বালিগাও মনিপুরী পাড়ায় এ উৎসবটি অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা মনিপুরী সমাজ কল্যাণ পরিষদ ও উপজেলা ছাত্র সমাজ কল্যাণ পরিষদ আয়োজনে সকাল ১১টা থেকে দিনব্যাপী বসন্ত উৎসবটি অনুষ্ঠিত হয়। এ উৎসবকে ঘিরে বালিগাও পাড়ায় পরিণত হলো মনিপুরীদের একটি মিলনমেলায়। দূরদূরান্ত থেকে মনিপুরীরা সাজ সাজরবে অংশগ্রহণ করেন এ উৎসবে।

এ উৎসব উপলক্ষে রয়েছে আলোচনা সভা, বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই বসন্ত উৎসবে প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা সমাজ কল্যাণ পরিষদ’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মহন সিংহ প্রমুখ।

বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন বেনি মাধব সিংহ, হিরা কুমার সিংহ , স্বরুপানন্দ সিংহ , মিলন সিংহ , নির্মলা সিনহা এবং এ বসন্ত উৎসবের আহবায়ক শার্মিষ্টা সিনহা, যুগ্ন আহবায়ক দেবানন্দ সিংহ ,যুগ্ন আহবায়ক দ্বীপক সিংহ’সহ আরও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

এ উৎসবের আহবায়ক শার্মিষ্টা সিনহা দৈনিক বাংলা টাইমকে বলেন এ বসন্ত উৎসব প্রথমবার আয়োজন করেছি। এ উৎসবে ছোটবড়, যুবক-যুবতী, বয়স্ক মনিপুরী সম্প্রদায়’সহ বিভিন্ন জাতিগোষ্ঠী সমাগম হয়েছে। ধারাবাহিক ভাবে আয়োজন করলে অদূর ভবিষতে এ উৎসব’টি বৃহৎ আকারে ধারণ করবে মনে করি।