https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪
  • অন্যান্য

ভোট পড়েছে ৩৪.৩৩ শতাংশ: সিইসি

নিজস্ব প্রতিবেদক
জুন ৫, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটে ৩৪ দশমিক ৩৩ শতাংশ ভোট পড়েছে । এদিন ৬০ উপজেলায় ভোট অনুষ্ঠিত হয়। বুধবার (৫ জুন) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।।

এ সময় সিইসি বলেন, দেমরে ৬০ উপজেলায় ভোট অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় ভোট শান্তিপূর্ণ হয়েছে। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ২৮ জনকে গ্রেপ্তার করেছি। ৯ জনকে বিভিন্ন অপরাধে দণ্ড দেয়া হয়েছে। এছাড়া ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় ভৈরব উপজেলায় ভোট স্থগিত করা হয়েছে। বরিশালে সংঘর্ষে ৫ জন আহত হয়েছে।

বুধবার (৫ জুন) ভোট শুরুর পর বেলা ১২টা পর্যন্ত প্রথম ৪ ঘণ্টায় ১৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছিলেন ইসি সচিব শফিউল আজিম। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এখর পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো অনিয়ম, গোলযোগের তথ্য পায়নি ইসির কেন্দ্রীয় মনিটরিং সেল। তবে ভোটের সময় অনিয়মের চেষ্টা করায় চারজনকে আটক করা হয়েছে। তিনজনকে জরিমানাও করা হয়েছে।

উল্লেখ্য, ৬০টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৫১ জন প্রার্থী। আর ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জন প্রার্থী রয়েছেন।