https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪

ভোটে অংশ নেয়ায় বিএনপির ৬১ নেতাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক
মে ২, ২০২৪ ৮:১৭ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৬১ নেতাকে শোকজ করেছে দলটি। বৃহস্পতিবার (২ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানানো হয়।

ওই চিঠিতে আরও বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেয় কেন দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, শোকজ করা নেতার মধ্যে চেয়ারম্যান পদে ২৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন অংশ নিয়েছেন। এর আগেও প্রথম ধাপের উপজেলা ভোটে প্রার্থী হওয়ায় দল থেকে তৃণমূলের ৮০ জন নেতাকে বহিষ্কার করে বিএনপি।