https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২০ মে ২০২৪

ভোটের আগের দিন দুই ওসি ক্লোজড

বাগেরহাট অফিস
মে ২০, ২০২৪ ৯:৪২ অপরাহ্ণ । ২৪ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হবে। এই ধাপে বাগেরহাট জেলার চিতলমারী,মোল্লাহাট ও ফকিরহাট উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ মে) সহকারি রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। ব্যালট পেপার যাবে নির্বাচনের দিন ভোরে।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক অরবিন্দু বিশ্বাস জানান, উপজেলা নির্বাচনে চিতলমারী,মোল্লাহাট ও ফকিরহাট এই তিনটি উপজেলায় ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী রয়েছেন।

এদিকে, নির্বাচনে প্রার্থীদের পক্ষপাতিত্বের অভিযোগে ভোটের আগের দিনে বাগেরহাটের ফকিরহাট থানার ওসি ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসিকে খুলনা রেঞ্জের ডিআইজি কার্য্যলয়ে ক্লোজড করা হয়।

সোমবার (২০ মে) বিকেলে নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর রহমান স্বাক্ষতির পত্রে বলা হয়েছে,উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বাগেরহাট জেলার ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম এবং একই জেলার ডিবির ওসি স্বপন রায়কে খুলনা রেঞ্জে সংযুক্ত করা হলো।

তাদের জায়গায় নতুন কর্মকর্তাদের দায়িত্ব দিতেও নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে বাগেরহাটের ফকিরহাট উপজেলা নির্বাচনে ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি রাতের আঁধারে কর্মীদের বাড়িতে গিয়ে ভয়ভীতি প্রদর্শন ও এলাকা ছাড়ার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেন ফকিরহাট উপজেলা নির্বাচনের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ ওয়াহিদুজ্জামান (বাবু)।

দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে শেখ ওয়াহিদুজ্জামান রবিবার (১৯ মে) প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কাছে ই-মেইলের মাধ্যমে লিখিত অভিযোগ করেন।