https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪
  • অন্যান্য

ভেঙে পড়ল ২৫০ টনের বিলবোর্ড, চাপা পড়ে নিহত ১৪

বাংলা টাইমস্
মে ১৪, ২০২৪ ১০:৪৫ পূর্বাহ্ণ । ৪৫ জন
Link Copied!

ঝড়ে বিলবোর্ড ভেঙে নিচে চাপা পড়ে ১৪ জন নিহত হয়েছে। এঘটনায় আরও ৭৪ জন আহত হয়েছে। সোমবার (১৩ মে) বিকেলে মুম্বইয়েএই ঘটনা ঘটেছে।

সোমবার ভারতের পশ্চিম উপকূলে প্রবল গতিতে ঝড় হয়। ঘন্টায় ৬০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বইছিলো। সেই ঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে। তবে ভেঙে পড়া বিলবোর্ডটি বেইআইনি ছিলো। কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বসানো হয়েছিলো।

দেশটির সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ভেঙে পড়ে বিলবোর্ডটির ওজন প্রায় ২৫০ টন। আর এটি উঁচু ছিলো প্রায় ১০০ ফুট। নিয়ম অনুযায়ী ৪০X৪০ আকারের থেকে বড় হোর্ডিংয়ের অনুমতি দেয়া হয় না।

এদিকে এই বিলবোর্ডটি যেখানে ছিলো, তার পাশেই নাকি রেলের জমিতে বিশাল আকারের আরও চারটি বিলবোর্ড রয়েছে। তবে রেল কর্তৃপক্ষ এর দায় নিতে অস্বীকার করেছে।

জানা গেছে, ভেঙে পড়া বিলবোর্ডটি একটি পেট্রোল পাম্পে লাগানো ছিল। ঝড়ের সময় সেটি ভেঙে পড়ে। ওই সময় পেট্রোল পাম্পে প্রায় ১৫০টি গাড়ি ছিলো। বৃষ্টি থেকে বাঁচতে অনেক বাইক ও গাড়ির চালক সেখানে দাঁড়িয়ে ছিল আশ্রয়ের জন্য। এই সময় বিলবোর্ডটি ভেঙে পড়ে। এর ফলে অনেকেই চাপা পড়েন বিলবোর্ডের নীচে। এরমধ্যে এখন পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে।

দেশটির জোনাল ডিসিপি পুরোষত্তম করাড জানিয়েছেন, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ভেঙে পড়া বিলবোর্ডটি ইগো মিডিয়া প্রাইভেট লিমিটেডের ছিলো। ওই প্রতিষ্ঠানের মালিক ভবেশ ভিন্ডের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে মৃতদের পরিপারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার কথাও ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।