https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  • অন্যান্য

ভুয়া কানাডিয়ান হাইকমিশনার আটক

মাসুদ রানা,পাবনা
মে ৩, ২০২৪ ৪:২০ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

পাবনার ঈশ্বরদীতে ভূমি অফিসে দলিলের নাম পরিবর্তন করতে এসে আটক হয়েছেন কানাডিয়ান হাইকমিশনার পরিচয় দেওয়া এম আফজাল হোসেন (৭০) নামের এক ব্যক্তি। নিজেকে তিনি কানাডিয়ান হাইকমিশনার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব দাবি করেন।তিনি ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের বাঘইল কান্দিপাড়ার মৃত চাঁদ আলী মন্ডলের ছেলে। তিনি কানাডা প্রবাসী।

বৃহস্পতিবার (২ মে) ঈশ্বরদী ইউএনও সুবীর কুমার দাস সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে আটক করেন। এরপর তাকে পুলিশে সোপর্দ করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার (২ মে) সকালে কালো রঙের একটি প্রাইভেটকার নিয়ে এম আফজাল হোসেন জমির দলিলের নাম পরিবর্তনের জন্য আসেন।। এরপর গাড়িতে বসেই কাজটি দ্রুত করে দেয়ার জন্য নির্দেশ দেন তিনি। একই সাথে নিজেকে ১৯তম বিসিএস ক্যাডার হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব ও কানাডিয়ান হাইকমিশনার কমিশনার পরিচয় দেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান ইউএনওর সাথে মিটিংয়ে ছিলেন।

বিষয়টি ইউএনও জানতে পেরে তাকে কার্যালয়ে আসতে বলেন। পরে তার পরিচয়পত্র দেখে ও দূতাবাসের সাথে যোগাযোগ করে জানতে পারেন এম আফজাল হোসেন একজন ভুয়া হাইকমিশনার ও সাবেক সচিব।

ঈশ্বরদী ইউএনও সুবীর কুমার দাস জানান, আটক এম আফজাল হোসেন ভুয়া পরিচয়ে জমির দলিলের নাম পরিবর্তন (মিউটিশন) করতে আসেন। আটক হওয়া এম আফজাল হোসেন নিজের ভুল স্বীকার করেন। ১০-১২ দিন আগে তিনি কানাডা থেকে বাংলাদেশে আসেন।

ঈশ্বরদী থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, এ বিষয়ে ইউএনও কার্যালয়ের এক স্টাফ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আটক এম আফজাল হোসেনকে পাবনা আদালতে পাঠানো হবে।