https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪
  • অন্যান্য

ভারতীয় সিআইডির কাছে হস্তান্তর করা হবে শিমুল, সেলেস্তি ও তানভীরকে!

নিজস্ব প্রতিবেদক
জুন ৩, ২০২৪ ১২:৪৩ পূর্বাহ্ণ । ৩৪ জন
Link Copied!

ঝিনাইদহ- ৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যায় জড়িত সন্দেহে ঢাকায় গ্রেপ্তার শিমুল ভূঁইয়া, মডেল শেলেস্থি রহমান ও তানভীর ভূঁইয়াকে কোলকাতায় মামলার তদন্তকারী সিআইডির কাছে হস্তান্তর করবে ঢাকার ডিবি।

আরও পড়ুন : এমপি আনার হত্যা/ মামলার তদন্ত কর্মকর্তা এডিসি শহিদুরকে বদলি

ঢাকায় পুলিশ কর্মকর্তারা জানান, দুই দেশের বন্দী বিনিময় চুক্তি না থাকলেও পারস্পরিক সমঝোতার মাধ্যমে বিপাক্ষিক সহযোগিতা অনুসরণ করে এর আগেও বন্দী বিনিময় হয়েছে। মামলার তদন্তের স্বার্থে সমঝোতার মাধ্যমেই তদন্তকারীদের কাছে গ্রেপ্তার তিন আসামীকে হস্তান্তর করা হবে। এমপি আনার হত্যার ঘটনা তদন্তে এসেছে মোস্তাফিজ ওরফে ফয়জুল নাম। তাকেও খুঁজছে পুলিশ। মোস্তাফিজও নেপালেই আত্মগোপনে আছেন বলেই ধারনা তদন্তকারীদের।

পুলিশ কর্মকর্তারা আরও জানিয়েছেন, এমপি আনোয়ারুর আজিম আনার হত্যা মামলার তদন্ত করছে ভারতের তদন্ত সংস্থা সিআইডি। তাই ঢাকায় দায়ের হওয়া হত্যার উদ্দেশ্যে অপহরণ মামলাটি তদন্ত সংশ্লিষ্ট আলামতসহ সব ভারতের কাছে হস্তান্তর করা হবে।

এমপি আনার হত্যার প্রধান পরিকল্পনাকারী আকতারুজ্জামান শাহীনকে ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে ফেরাতে চায় বাংলাদেশী তদন্ত সংস্থা।

এদিকে, এমপি আনার হত্যা মামলার তদন্ত বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এমপি আনোয়ারুল আজিম আনার নিখোঁজ ও হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে ভারতে। মামলাও হয়েছে ভারতে। যেখানে হত্যাকাণ্ড হয়েছে, তারা বিষয়টি তদন্ত করবে।

তিনি আরও বলেন, যারাই এই হত্যাকান্ড ঘটিয়েছে বা যারা সহযোগিতা করেছে, তাদের আইন অনুযায়ী বিচার করা হবে।