https://bangla-times.com/
ঢাকারবিবার , ৯ জুন ২০২৪
  • অন্যান্য

ব্যাংক খোলা থাকবে বিকাল ৬টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
জুন ৯, ২০২৪ ৮:১৫ অপরাহ্ণ । ৪৯ জন
Link Copied!

আগামী ১৯ জুন (রোববার) থেকে বিকেল ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আর খুলবে সকাল ১০টায়। তবে ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

রোববার (৯ জুন) ব্যাংকের লেনদেন, ব্যাংক খোলা এবং বন্ধের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

বর্তমানে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলে। আর ব্যাংকের অফিস শুর হয় সকাল ১০টায়। যা চলে বিকেল ৫টা পর্যন্ত। নতুন নিয়মে ব্যাংকে লেনদেন আধা ঘণ্টা বেশি হবে। এছাড়া অফিস সময় এক ঘণ্টা বেড়েছে।

এর আগে, চলতি বছরের ৬ জুন সরকারি অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।তাতে বলা হয়েছে, কোরবানীর ছুটির পর অর্থাৎ ১৯ জুন থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সকাল ৯টায় শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্ধারিত সময়ের মধ্যে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক বন্ধ।

তবে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং ব্যাংক, বিমা ও অন্যান্য অর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি নিজ নিজ কর্তৃপক্ষ নির্ধারণ করবে। এ ছাড়া প্রজ্ঞাপনে জরুরি পরিসেবাগুলো নতুন অফিস সময়সূচির আওতার বাইরে থাকবে বলেও জানানো হয়।