https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪

ব্যাংকে হামলা-লুটপাট: দুই থানায় ছয় মামলা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৫, ২০২৪ ৫:০১ অপরাহ্ণ । ৪৩ জন
Link Copied!

ব্যাংকে হামলা, লুট, অপহরণ ও গোলাগুলির ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে বান্দরবানের রুমা ও থানচিতে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে বান্দরবানের থানচি বাজারে আচমকা গুলি চালানো শুরু করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে হামলার প্রতিরোধ করে। পরে পুলিশের সাথে বিজিবিও যোগ দেয়।

পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে দাবিপুলিশ কর্মকর্তাদের। চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সঞ্জয় সরকার বলেন, থানাকে লক্ষ্য করে নয়। কেএনএফ বাহিনী যখন ৩টি গাড়ি করে বাজারের ওপর দিয়ে থানার দিকে যাচ্ছিলো তখন আমাদের দায়িত্বরত পুলিশদের চোখে পড়ে। তখন আত্মরক্ষার্থে দু’পক্ষই গুলি চালায়।

তিনি বলেন, কেএনএফ সন্ত্রাসীরা থানচি থানার এক-দেড় কিলোমিটারের মধ্যে রয়েছে। এর ফলে, এসব এলাকায় বিজিবি ও পুলিশের সতর্ক পাহারা বসানো হয়েছে। বান্দরবানের ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়েছে ৬টি। এখন পর্যন্ত লুট হওয়া অস্ত্র উদ্ধার করা যায়নি।

এদিকে, উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (৬ এপ্রিল) সকালে তিনি বান্দরবানে যাবেন। এ তথ্য জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্ল্যেখ, মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সশস্ত্র দুর্বৃত্তরা রুমায় সোনালী ব্যাংকের শাখায় হামলা চালায়। এ সময় ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করা হয়। এরপর বুধবার (৩ এপ্রিল) দুপুরে জেলার থানচিতে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে।