https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪

বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

গাজীপুর প্রতিনিধি
মার্চ ৯, ২০২৪ ১:৫৮ অপরাহ্ণ । ৭৪ জন
Link Copied!

বেতনের দাবিতে গাজীপুরের শ্রীপুরে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় বিক্ষোভ করেছেন শ্রমিকরা। শনিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত এ বিক্ষোভ করেন। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে নিক্ষেপ করা হয় টিয়ারশেল।

জানা যায়, শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রামের এ এ ইয়ার্ন মিলস্ লিমিটেড কারখানার শ্রমিকরা সকাল ছয়টা থেকেই জয়নাবাজার এলাকায় অবস্থান নেয়। সাড়ে ছয়টার দিকে তারা সরকার নির্ধারিত বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেন। এ সময় জৈনাবাজারের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ শ্রমিকরা কিছু যানবাহনে ভাংচুরের চেষ্টা চালায়। শিল্প পুলিশ ও জেলা পুলিশের সমন্বয়ে আন্দোলনরত শ্রমিকদের সরিয়ে দিতে চেষ্টা করে। কিন্তু শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়তে থাকে। এক পর্যায়ে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনরত শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। এরপর যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিক মো. রিয়াজুল ইসলাম বলেন, সরকারিভাবে মজুরি ন্যূনতম ১২ হাজার ৫ শো টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু তাদের কারখানা কর্তৃপক্ষ সে অনুযায়ী বেতন পরিশোধ করছে না। ফলে নতুন বেতন কাঠামোর দাবিতে তারা রাস্তায় নেমেছেন।

আন্দোলনকারী মমিনা বেগম বলেন, তিন মাস ধরে বলা হচ্ছে নতুন নিয়মে বেতন দেওয়া হবে। তবে তারা বাস্তবে তা পরিশোধ করার উদ্যোগ নিচ্ছেন না।

এ এ ইয়ার্ন মিলস্ লিমিটেড কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ সুলতান বলেন, তাদের দাবি আমরা বাস্তবায়ন করার চেষ্টা করছি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জামান বলেন, আন্দোলনরত শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।