https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪
  • অন্যান্য

বেইলি রোডে আগুন/ নিহতদের পরিবার পাবেন ২৫ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ । ১৩৯ জন
Link Copied!

রাজধানীর বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার। এছাড়া নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেয়া হবে বলে। এ কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো: মহিববুর রহমান।

শুক্রবার (১ মার্চ) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঘটনাস্থল পরিদর্শন করে তিনি এ ঘোষণা দেন। অন্যদিকে, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ভবন মালিকের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন দুর্যোগ অধিদফতরের মহাপরিচালক মিজানুর রহমান।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য আপাতত ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হচ্ছে। যারা আহত, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের চিকিৎসা হচ্ছে। ভবিষ্যতে এদের পুনর্বাসনসহ যে সমস্ত সুবিধা দেয়া দরকার, আমরা তার ব্যবস্থা করব। এছাড়া, এ ঘটনায় যাদের যেমন সহযোগিতা প্রয়োজন মন্ত্রণালয় তার ব্যবস্থা করবে বলেও জানান তিনি।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শেখ হাসিনা তার শোকবার্তায় নিহতদের মাগফেরাত কামনার পাশাপাশি বেঁচে যাওয়াদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের ভয়াবহ আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে।