https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ মার্চ ২০২৪
  • অন্যান্য

বেইলি রোডে আগুন/ কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ ৪ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৪, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ । ১৪৪ জন
Link Copied!

রাজধানীর বেইলি রোডে ভবনে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার এবং চা চুমুক রেস্টুরেন্টের দুই মালিকসহ গ্রেপ্তার চারজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (৪ মার্চ) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক এ আদেশ দেন।

আসামিরা হলেন-কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান, চা চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং গ্রিন কোজি কটেজ ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুল।

দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনছার মিলটন।তবে আসামিদের আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করেন। কিন্তু রাষ্ট্রপক্ষ বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে প্রত্যেকের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।গত শনিবার (২ মার্চ) আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন তারা।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিহত ব্যক্তিদের মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী এবং ৮ জন শিশু। ওই ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে পুলিশ বাদী হয়ে রমনা মডেল থানায় মামলা করে।