https://bangla-times.com/
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  • অন্যান্য

বুথ ফেরত সমীক্ষার ফলে উচ্ছ্বসিত মোদী

বাংলা টাইমস্
জুন ২, ২০২৪ ১:১৫ পূর্বাহ্ণ । ৪২ জন
Link Copied!

ইতিহাস ছুঁয়ে ফেলার অপেক্ষায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুথ ফেরৎ সমীক্ষা অনুযায়ী আবারও ক্ষমতার কুর্সিতে প্রত্যাবর্তন হতে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের। আর তাতেই খুশির জোয়ারে ভাসছেন নরেন্দ্র মোদী।

তার উচ্ছ্বাস ধরা পড়লো সমাজ মাধ্যমে। ধন্যবাদ দিলেন বিজেপি নেতাকর্মীদের। বিরোধী ‘ইন্ডি’ জোটকে ‘সুবিদাবাদী’ বলে তোপ দেগেছেন মোদী। তিনি দাবি করেন, বিরোধী নেতৃত্ব শুধু মোদীকে কটূক্তি করে, ফলে মানুষের কাছে বিশ্বাস যোগ্যতা গড়ে তুলতে ব্যর্থ।

৪০০ আসন জয়ের স্বপ্ন অধরা থাকলেও প্রায় সবকটি বুথ ফেরৎ সমীক্ষাতে প্রকাশ, এনডিএ এবার ৩৫০-য়ের বেশি আসন পেতে পারে। এর ফলে হ্যাটট্রিক জয়ের স্বপ্ন দেখছেন পদ্ম বাহিনীর নেতারা। আর তাতেই শামিল হলেন মোদী।

সমীক্ষার ফল বেরনোর পরই নিজের এক্স হ্য়ান্ডেলে একাধিক বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। শুরুতেই ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদী।

তিনি লিখেছেন, ‘যারা ভোটাধিকার প্রয়োগ করেছেন আন্তরিক ধন্যবাদ তাদের। সক্রিয় অংশগ্রহণ আমাদের গণতন্ত্রের মূল ভিত্তি। তাদের প্রতিশ্রুতি এবং নিষ্ঠা নিশ্চিত করে যে আমাদের দেশে গণতান্ত্রিক চেতনা বিকাশ লাভ করেছে। আমি ভারতের নারী শক্তি এবং যুবশক্তির বিশেষভাবে প্রশংসা করতে চাই। নির্বাচনে তাদের শক্তিশালী উপস্থিতি খুবই উৎসাহব্যঞ্জক লক্ষণ বলেন মোদী।’

কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিজেপি নেতাকর্মীদের প্রতি মোদী লিখেছেন, আমি প্রতিটি এনডিএ নেতাকে সাধুবাদ জানাতে চাই।

বিগত দুই সরকারের উন্নয়নের সুফল দেখেই ভারতবাসী এনডিএ-র উপর আস্থা রেখেছে বলে এমনটাই দাবি করেছেন মোদীর। তিনি লিখেছেন, আমি আত্মবিশ্বাসের সাথে বলতে পারি, ভারতের জনগণ রেকর্ড সংখ্যক ভোট দিয়ে এনডিএ সরকারকে পুনর্নির্বাচিত করেছে। জনগন আমাদের ট্র্যাক রেকর্ড দেখেছে এবং আমাদের কাজ যেভাবে দরিদ্র, প্রান্তিক এবং নিম্নবিত্তদের জীবনে একটি গুণগত পরিবর্তন এনেছে তাতে আস্থা দেখিয়েছে। এর পাশাপাশি, তারা দেখেছে যে, কীভাবে নানা সংস্কারকাজ ভারতকে পঞ্চম বৃহত্তম বিশ্ব অর্থনীতিতে পরিণত করেছে। আমাদের প্রতিটি প্রকল্প কোনো পক্ষপাতিত্ব ছাড়াই সুবিধাভোগীদের কাছে পৌঁছেছে।