https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০২৪
  • অন্যান্য

বিরাটের রেকর্ড ভাঙলেন যশস্বী

বাংলা টাইমস্
মার্চ ৮, ২০২৪ ১২:৫৫ পূর্বাহ্ণ । ৮১ জন
Link Copied!

ফর্মের তুঙ্গে যশস্বী জয়সওয়াল। দুরন্ত ব্যাটিংয়ে বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিলেন। এদিকে ভারতের দ্রুততম ব্যাটার হিসেবে টেস্টে ১০০০ রান করে ফেললেন বাঁহাতি ওপেনার। পিছনে ফেলে দিলেন সুনীল গাভাসকর ও চেতেশ্বর পূজারাকে।

ইংল্যান্ডের প্রথম ইনিংস ২১৮ রানে গুটিয়ে দেওয়ার পর, রোহিত শর্মার সঙ্গে মাঠে নামেন যশস্বী। শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন এই তরুণ ব্যাটার। ৫৮ বলে ৫৭ রান করে আউট হন। আউট হওয়ার আগে মেরেছিলেন ৫টি চার ও ৩টি ছক্কা।

২০১৬-১৭ মৌসুমে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে কার্যত একাই হারিয়ে দিয়েছিলেন বিরাট। পাঁচ ম্যাচের আট ইনিংসে তার রান ছিল ৬৫৫। সর্বোচ্চ ২৩৫। গড় ১০৯.১৬। সঙ্গে দুটো সেঞ্চুরি, দুটো হাফসেঞ্চুরি ছিল। ওয়াংখেড়ে স্টেডিয়ামে করেছিলেন সিরিজের সর্বোচ্চ ২৩৫ রান। এছাড়া ভাইজ্যাগে কিং কোহলির ব্যাট থেকে এসেছিল ১৬৭ রান।

এবার চলতি সিরিজে ৫ ম্যাচের ৯ ইনিংসে যশস্বী এখন পর্যন্ত ৭১২ রান করে ফেলেছেন। অপরাজিত ২১৪। গড় ৮৯.০০। সঙ্গে রয়েছে দুটি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। রাহুল দ্রাবিড়ের নজির আগেই ভেঙেছিলেন। এবার পিছনে ফেললেন বিরাটকে। দ্রাবিড় ও বিরাটের পর যশস্বী হলেন তৃতীয় ভারতীয়, যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে কোনও একটি টেস্ট সিরিজে ৬০০-র বেশি রান করেছেন।

এদিকে ভারতীয়দের মধ্যে সবচেয়ে কম টেস্ট খেলে দ্রুত ১০০০ রান করার নজিরেও তিনি নাম লেখালেন। যশস্বী এই কীর্তি গড়লেন ৯ টেস্টে। এখনও পর্যন্ত ১০২৮ রান করতে নিলেন ১৬টি ইনিংস। অন্যদিকে গাভাসকর ও পূজারা ১১টি টেস্ট খেলে ১০০০ রান পূর্ণ করেছিলেন।