https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২০ মার্চ ২০২৪

বিদ্যুৎ বিচ্ছিন্ন গোয়ালিয়াখোলা

বান্দরবান প্রতিনিধি
মার্চ ২০, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!

বান্দরবান সদর উপজেলার গোয়ালিয়াখোলায় বিদ্যুতের সিঙ্গেল ফেজ ট্রান্সফরমার চুরি ঘটনা ঘটেছে। বুধবার (১৯ মার্চ) রাতে চোরের দল ট্রান্সফরমাটি চুরি করে নিয়ে যায়। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে গোয়ালিয়াখোলা এলাকা।

বিদ্যুৎ বিভাগ ও স্থানীয়রা জানায়,বান্দরবান সদর উপজেলার গোয়ালিয়াখোলা এলাকা থেকে গভীররাতে একটি ২৫কেভিএস সিঙ্গেল ফেজ ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে চোরের দল। ট্রান্সফরমারের নাট বল্টু,ছোটখাটো জিনিসপত্র গুলো খুলে ফেলে রেখে গেছে। চুরি হওয়া ট্রান্সফরমারের বাজারমূল্য আনুমানিক ২ লক্ষ ৭৫ হাজার টাকা।এতে গোয়ালিয়াখোলা এলাকা’সহ আশপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এদিকে চুরি হওয়া ট্রান্সফরমারটি প্রতিস্থাপনের জন্য ইতিমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর চিঠি প্রেরণ করা হয়েছে।

গতবছরও বান্দরবান সদর উপজেলার চড়ুইপাড়া থেকে একটি টান্সফরমার চুরির ঘটনা ঘটেছিল। বিষয়টি বান্দরবান থানায় এজারভুক্ত করা হয়েছিল কিন্তু কোন চোর ধরা পড়েনি।

এদিকে বিষয়টি নিশ্চিত করে বান্দরবান বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুম আমির জানান,চুরি করার সময় লাইনটি চালু ছিল। বিষয়টি খুবই বিপদজনক এবং এতে প্রাণহানির শঙ্কা ছিল। তোদুপুরি প্রাণনাশের ভয়কে উপেক্ষা করে সন্ত্রাসীরা চালু লাইন থেকে ট্রান্সফরমার টি চুরি করে নেয় এবং তার খোলস নিচে ফেলে পালিয়ে যায়। ইতিমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর চিঠি প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে প্রাপ্তি সাপেক্ষে নতুন করে ট্রান্সফরমার টি ইন্সটল করে বিদ্যুৎ সংযোগ সচল করা হবে। এভাবে প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ ট্রান্সফর্মার চুরি গেলে ভবিষ্যতে নতুন করে ট্রান্সফার ইন্সটল করা দুঃসাধ এবং সময় সাপেক্ষ ব্যাপার। তবে এলাকাবাসীকে সজাগ দৃষ্টি রাখার জন্য এবং চুরি হয়ে যাওয়া ট্রান্সফরমারের চোরদের বিষয়ে তথ্য প্রদানের জন্য অনুরোধ জানান বিদ্যুৎ বিভাগের এই কর্মকর্তা।

উল্লেখ, গত বছর এপ্রিল মাসে বান্দরবানের চড়ুইপাড়া নামক এলাকা থেকে একই রকম ট্রান্সফরমার চুরির একটি ঘটনা ঘটেছিল। বিষয়টি বান্দরবান থানায় এজারভুক্ত করা হয়েছিল কিন্তু কোন চোর ধরা পড়েনি।