https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪

‘ বিএনপিকে ধ্বংসের জন্য তারেক জিয়াই যথেষ্ট’

চট্টগ্রাম ব্যুরো
এপ্রিল ৬, ২০২৪ ১০:৩৪ অপরাহ্ণ । ৩২ জন
Link Copied!

পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হরর সিনেমা যখন দেখা হয় তখন দেখা যায় যে, দৈত্য মানুষ পোড়ায়, আবার সেই পোড়া মানুষের মাংস খায় । বিএনপি যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, মানুষের ওপর হামলা পরিচালনা করেছে, জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তারা তো দৈত্য । হরর মুভিতে দেখা এসব বিএনপির বেলায়ও প্রযোজ্য । হরর মূভি’র মতো বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল ।

শনিবার( ৬ এপ্রিল) চট্টগ্রামে দেওয়ানজি পুকুর লেনস্থ ওয়াইএনটি সেন্টারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এক বক্তব্যের বিষয়ে তিনি এসব কথা বলেন ।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, বিএনপিকে ধ্বংস করার জন্য তারেক জিয়াই যথেষ্ট, আর কাউকে লাগবে না । যতদিন তারেক জিয়া তাদের নেতা থাকবে বিএনপির ততদিন কোন সম্ভাবনা নাই । প্রকৃতপক্ষে বাজার অস্থিতিশীল করার পরিকল্পনার অংশ হিসেবে বিএনপি ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছিল । কিন্তু তাদের এই ডাকে দেশের কেউ সাড়া দেইনি, এমনকি বিএনপির নেতাকর্মীরাও সাড়া দেইনি । বাজার আমরা মোটামুটি নিয়ন্ত্রণে রাখতে পেরেছি । অনেক পণ্যের দামও কমেছে ।

তিনি বলেন, সোমালিয়ায় অপহৃত জাহাজের আশেপাশে বিদেশী জাহাজও প্রস্তুত আছে । আলোচনার পাশাপাশি হাইজ্যাকারদের উপর নানামূখী চাপও রয়েছে । আমরা আশাকরছি সহসা নাবিকদের মুক্ত করা সম্ভব হবে ।

ড. হাছান মাহমুদ বলেন, কিছু অসাধু ব্যবসায়ি এবং মজুদদার চেষ্টা করেছিল বাজারকে অস্থিতিশীল করার জন্য । এবং সেটির সাথে যুক্ত হয়েছিল বিএনপির ভারতীয় পণ্য বর্জনের ডাক । ঈদকে সামনে রেখেও সবসময় বাংলাদেশে অসাধু সিন্ডিকেট চক্র সক্রিয় হয় । সেটিকেও কঠোরহস্তে দমন করার জন্য আমরা বদ্ধপরিকর ।

তিনি বলেন, এইক্ষেত্রে গণমাধ্যমেরও বিরাট ভুমিকা রয়েছে । আমি গণমাধ্যমকে অনুরোধধ জানাব, রমজানের সময় যে বাজার মোটামুটিভাবে স্থিতিশীল আছে, এবং কিছু কিছু পণ্যের দামও যে কমেছে, সেটিও প্রচার করা দরকার ।