https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস পালিত

বরিশাল ব্যুরো
মার্চ ২৬, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ । ৩৬ জন
Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায়বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এরপ্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপকড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্যপ্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন ।

এসময় উপস্তিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্নঅনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভাগীয় প্রধান,প্রাধ্যক্ষবৃন্দ, প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এরপর পুষ্পস্তবকঅর্পণে অংশ নেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ২৫টি বিভাগ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদসহবিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বে”ছাসেবী সংগঠন । এর আগে সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলণসহ বিএনসিসি সদস্যদের গার্ড অব অনার গ্রহণ করেন উপাচার্য মহোদয়।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন এছাড়াও দিবসটি উপলক্ষে সকল মুক্তিযোদ্ধা ওশহীদদের স্মরণে দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং মন্দিরেবিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।