https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  • অন্যান্য

ফ্যান-লাইট- ফ্রিজ সবই চলে, মিটার ঘোরে না, জরিমানা ৫ লাখ

চট্টগ্রাম ব্যুরো
জুন ৮, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ । ৩৭ জন
Link Copied!

চট্টগ্রামের কর্ণফুলীর তালুকদার বাড়ি। এই বাড়িতে বাড়ির ফ্যান, লাইট, টিভি ও ফ্রিজ সবই চলছে। কিন্তু বিদ্যুতের মিটার ঘোরে না। কারণ, মিটারের তার টেম্পারিং করে সংযোগ বাইপাস করা হয়েছে। এর মানে মিটার থাকার পরও অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির অভিযোগে দুই বাড়িওয়ালাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে মইজ্জ্যারটেক বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উপকেন্দ্র।

শনিবার (৮ জুন) দুপুরে কর্ণফুলীর শিকলবাহার দুই গ্রাহকের বিরুদ্ধে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) জরিমানা করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন কর্ণফুলীর মইজ্জ্যারটেক উপ-কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পটিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগের (ভারপ্রাপ্ত) নির্বাহী প্রকৌশলী আ. স. ম. রেজাউন নবী।

উপ-সহকারী প্রকৌশলী রাশেদুজ্জামান সরকার বলেন, গোপন খবরের ভিত্তিতে কর্ণফুলী উপজেলার ফকিরা মসজিদ তালুকদার বাড়ির মোহাম্মদ ফরিদ ও মোহাম্মদ কামালের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় মিটার থাকা সত্বেও অবৈধভাবে দুই গ্রাহক ভিন্ন কায়দায় বিদ্যুৎ চুরি করার সত্যতা পাওয়া যায়। অভিযুক্ত দুই গ্রাহকের বিরুদ্ধে ৫ লাখ টাকা জরিমানা করে মামলা দেয়া হয়েছে।

জানা যায়, শিকলবাহা ইউনিয়নের এই দুই গ্রাহক দীর্ঘদিন থেকে পিডিবির মিটার থাকা সত্ত্বেও গোপনে অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে আসছে। তবে চুরি করে বিদ্যুৎ সংযোগ চালু রাখতে গিয়ে হাতে নাতে ধরা পড়লে পিডিবির অভিযানে জরিমানা গুণতে হয় দুই গ্রাহককে।

শিকলবাহা ফিডারের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী রাশেদুজ্জামান বলেন, অভিযানের সময় ঘটনার সত্যতা পেয়ে দুই গ্রাহককে জরিমানা করা হয় এবং লাইন বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী প্রকৌশলী আ. স. ম. রেজাউন নবী বলেন, বিদ্যুৎ চুরি করার অপরাধে শিকলবাহার দুই গ্রাহককে জরিমানা করা হয়েছে।