https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

প্রার্থীর মৃত্যু, গোপালপুর উপজেলা নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
এপ্রিল ২৮, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ । ৭২ জন
Link Copied!

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারনে প্রথম ধাপে আগামী (৮ মে) অনুষ্ঠিতব্য টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের সব পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার (২৬ এপ্রিল) গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মরিয়ম আক্তার মুক্তা হঠাৎ অসুস্থ হয়ে পরেন। এরপর তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

রবিবার (২৮ এপ্রিল) নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান স্বাক্ষরিত জেলা সিনিয়র নির্বাচন অফিসার বরাবর এক চিঠিতে নির্বাচন স্থগিত করা হয়।

তবে ভোট গ্রহণের পরবর্তী তারিখ আগামী (৫ জুন) নির্ধারণ করা হয়েছে। চিঠিতে বলা হয়, চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন পত্র জমা দিতে হবে না। মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা বৈধ প্রার্থী তাদেরও নতুন করে মনোনয়ন পত্র জমা দিতে হবে না। মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা নির্বাচন করতে আগ্রহী শুধুমাত্র তারাই মনোনয়ন পত্র জমা দিতে পারবেন।

গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী রয়েছে। তারা হলো-উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কেএম গিয়াস উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও হেমনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রওশন খান আইয়ুব।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শামীম আল মামুন প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে মারুফ হাসান এবং অপর প্রার্থী মোহাম্মদ আপন সিটি সার্ভার জটিলতার কারণে মনোনয়নপত্র জমা দিতে না পারায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেতে তিনি হাইকোর্টে রিট করেছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ব্যাংক ঋণের কারনে মরিয়ম আক্তার মুক্তার মনোনয়ন বাতিল হয়। পরবর্তীতে প্রার্থীতা ফেরৎ পেতে আপিল করলে আপিল কর্তৃপক্ষ হিসাবে জেলা প্রশাসক বাতিলের আদেশ বহাল রাখেন। পরে প্রার্থী হাইকোর্টের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান এবং প্রতীক বরাদ্দ পান। এর মধ্যেই শুক্রবার (২৬ এপ্রিল) অসুস্থতার কারণে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মরিয়ম আক্তার মুক্তার মৃত্যু হয়।