https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৩ মার্চ ২০২৪

প্রাথমিকে শিক্ষক নিয়োগ/ দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষা বৃহস্পতিবার শুরু

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৩, ২০২৪ ১:৫৮ অপরাহ্ণ । ৭৮ জন
Link Copied!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষা বৃহস্পতিবার (১৩ মার্চ) থেকে শুরু হবে। যা চলবে ২২ এপ্রিল পর্যন্ত । এই ধাপে মৌখিক পরীক্ষায় অংশ নিবেন খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বুধবার (১৩ মার্চ) এ তথ্য নিশ্চিত করেন।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিন বিভাগের ২২টি জেলা শহরে এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী চলে এ পরীক্ষা।

দ্বিতীয় পর্বে মোট ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন প্রার্থী ৬০৩টি কেন্দ্রের ৯ হাজার ৩৫৭টি কক্ষে পরীক্ষায় অংশ নেন।

২০২৩ সালের ২০ মার্চ ২য় পর্বের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রথম পর্বের (বরিশাল, সিলেট, রংপুর বিভাগ) পরীক্ষা গত বছরের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ২০ ডিসেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

দ্বিতীয় পর্বের লিখিত পরীক্ষা শেষে ১৮ দিনের মাথায় গত ২০ ফেব্রুয়ারি এ ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। লিখিত পরীক্ষায় ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হয়েছেন। এসব প্রার্থীরা আগামীকাল থেকে মৌখিক পরীক্ষায় অংশ নেবেন।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।

তৃতীয় ও শেষ ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টায় লিখিত পরীক্ষা শুরু হবে।