https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  • অন্যান্য

পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্যে পুরষ্কার পেল সানশাইন ব্রিকস

রাজশাহী ব্যুরো
মে ৬, ২০২৪ ১:১৭ অপরাহ্ণ । ১৯ জন
Link Copied!

সানশাইন ব্রিকস লিমিটেড, মিরপুর সিরামিক এবং খাদিম সিরামিকের সর্বশেষ সংযোজন, জ্বালানী সংরক্ষণকারী টানেল কিলন প্রযুক্তির সফল সংযোজন ও ব্যবহারের মাধ্যমে নির্মাণ সামগ্রী তৈরির জন্য ‘গ্রিন চ্যাম্পিয়ন’ হিসাবে মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়েছে।

গ্লোবাল ক্লাইমেট পার্টনারশিপ ফান্ড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, সম্প্রতি ঢাকাস্থ রেনেসাঁ হোটেলে অনুষ্ঠিত বাংলাদেশে জলবায়ু সংরক্ষণে আর্থিক অংশীদারিত্ব বৃদ্ধি সম্পর্কিত এক অনুষ্ঠানে সানশাইন ব্রিকস লিমিটেডকে ‘গ্রিন চ্যাম্পিয়ন’ হিসেবে পুরস্কৃত করে।

প্রতিষ্ঠানেরর চেয়ারম্যান আসিফ আরিফ তাবানী, ভাইস-চেয়ারম্যান সাকিফ আরিফ তাবানী এবং পরিচালক আয়েশা সানা আসিফ তাবানী এই পুরষ্কার গ্রহণ করেন ।

বর্তমানে সানশাইন ব্রিকসে অটোমেটেড ইউরোপিয়ান প্রযুক্তিতে কম জ্বালানি ব্যবহারের মাধ্যমে সিরামিক ব্রিক এবং ব্লক তৈরি হচ্ছে। এই পণ্যের অনেকগুলোই দেশে প্রথমবারের মত উৎপাদন হচ্ছে। নান্দনিকতার উৎকর্ষের জন্যে এই পণ্যগুলো দেশের বাইরে অনেক জনপ্রিয়। আর তাছাড়া এই কারখানাতে কয়লার বদলে ব্যবহার হচ্ছে প্রাকৃতিক গ্যাস। কারখানায় উপরের স্তরের মাটি না ব্যবহার করে শুধুমাত্র নির্দিষ্ট মাটির খনি থেকে ভেতরের দিকে ৮০ থেকে ১০০ ফিট পর্যন্ত মাটি ব্যবহার করা হচ্ছে।