https://bangla-times.com/
ঢাকারবিবার , ৭ এপ্রিল ২০২৪

নাড়ির টানে বাড়ি ফেরা, ফাঁকা হচ্ছে ঢাকা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৭, ২০২৪ ১২:০৮ অপরাহ্ণ । ৩৩ জন
Link Copied!

নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। বাস,লঞ্চ, ট্রেন সবখানেই ঘরমুখো উপচেপড়া মানুষের ভিড়। কয়েক দিনের তুলনায় শনিবার (৬ এপ্রিল) বেশির ভাগ মানুষ ঢাকা ছেড়েছে। তবে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক। ঢাকা থেকে বের হওয়ার মুখগুলোতে নেই দুর্ভোগের চিত্র।

রাজধানীর গাবতলি, মহাখালী,কল্যাণপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, কমলাপুর ও গুলিস্তানের ফুলবাড়িয়া বাস টার্মিনালকেন্দ্রিক সড়কগুলোয় শনিবার ছুটির দিনেও যানজট দেখা যায়। কমলাপুর থেকে ট্রেনই সময়মতো ছেড়েছে। এরমধ্যে চালু হয়েছে ঈদ যাত্রার বিশেষ ট্রেন।

রাজধানীর বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, প্রতিটি বাস নির্ধারিত সময়ে ছেড়ে যায়। তবে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ যাত্রীদের। অন্যদিকে, নৌপথে সদরঘাটে যাত্রীর বিচরণ বেড়েছে। লঞ্চের সংখ্যাও বাড়ানো হয়েছে।

ঈদকে সামনে রেখে সাসেক-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেল ওভারপাস, ৭টি ওভারপাস ও দুটি সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সব লেনে ইটিসি কার্যক্রম চালু করাসহ মেঘনা সেতু টোল প্লাজা-২-এর উদ্বোধন করা হয়েছে।

একসময় শিমুলিয়া ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হতো। পদ্মা সেতু হওয়ায় পর এখন সেই চিত্র নেই। ভোগান্তি ছাড়াই দ্রুত পার হচ্ছে মানুষ।এই ঈদে ঘরমুখী মানুষের ভোগান্তি কমাতে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচল স্বস্তিদায়ক করতে মোটরসাইকেলের জন্য আলাদা লেন।