https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪

নবম পে-স্কেলসহ ৬ দাবি সরকারি কর্মচারী ফেডারেশনের

নিজস্ব প্রতিবেদক
মে ১৪, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ । ৬৫ জন
Link Copied!

নবম পে-স্কেল বাস্তবায়ন, বেতন-ভাতা বৃদ্ধি, টাইম স্কেল সিলেকশন গ্রেড পুনর্বহালসহ ৬ দফা দাবি জানিয়েছে সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন। সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন সংগঠনের সভাপতি মো. আক্তার হোসেন।

সংবাদ ম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সচিব থেকে শুরু করে একজন অফিস সহায়ক পর্যন্ত সবাই প্রজাতন্ত্রের কর্মচারী, তারা ২০টি গ্রেডে বিভক্ত। এরমধ্যে ১১-২০ তম গ্রেডভুক্ত কর্মচারীরা বৈষম্যের শিকার। এই বৈষম্য দূরীকরণে জন্য কর্মচারীদের পক্ষ থেকে সরকারের কাছে দীর্ঘ ৫ বছর পর মন্ত্রিপরিষদ বিভাগ বৈষম্য কমিয়ে আনার জন্য প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠায়। তবে প্রস্তাবটি আজও আলোর মুখ দেখেনি।

সংগঠনের কার্যকরী সভাপতি মো. মহসিন ভূইয়া, আনোয়ার হোসেন চৌধুরী, ঢাকা মহানগর নির্বাহী পরিষদের সভাপতি মো. বাহার উদ্দিন, মাহবুব আলম, মো. সালাহ উদ্দিন আহম্মেদ, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নজির আহমেদ ভূইয়া, জহুরুল হক, মো. আব্দুল করিম,মো. শফিউল বাশার, মো. আশিকুর রহমান, মো. সেলিম রেজা, তহুরা খানম, বোরহান উদ্দিন, মো. কামরুজ্জামান উজ্জল ও সাইফুল ইসলাম চৌধুরী, মহানগর কমিটির কার্যকরী সভাপতি মো. নজরুল ইসলাম ও মো. আমির হোসেন, কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক বি. এম. রবিউল ইসলাম ও মো. আশরাফ ছরোয়ার, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন চৌধুরী,মো. সাইদুর রহমান চৌধুরী, মো. কামাল হোসেন, মো. তানজির হোসেন, শেখ নাজমুল ইসলাম শাহীন, মাহমুদা আক্তার রেখা, মো. শাহাবুদ্দিন বিশ্বাস,মো. মাসুদ রানা, মো. রেজাউল করিম, মো. মাহে আলম, রওশন আরা রুবি, মো. হাবিবুল্লাহ, মো. আব্দুল হান্নান, মো. রাহিদুর রহমান রাহী, মোছা. ফেরদৌসী আক্তার, বেগম নূরুন নাহার, মো. শাহবুদ্দিন আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।