https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

নতুন সূচিতে চলবে মেট্রোরেল, জেনে নিন সময়

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৬, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ । ৯০ জন
Link Copied!

রাজধানীবাসীর ভোগান্তি কমাতে রমজান মাসে মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো আরও হয়ছে। অর্থাৎ বুধবার (২৭ মার্চ) থেকে রাত ৯টার পরও চলবে ট্রেন।

মঙ্গলবার (২৬ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিঞ্জপ্তিতে স্বাক্ষর করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব তরফদার মাহমুদুর রহমান।

বিঞ্জপ্তিতে বলা হয়- রোজার ১৬তম দিন , অর্থাৎ বুধবার (২৭ মার্চ) উত্তরার দিয়াবাড়ি থেকে সবশেষ ট্রেন ৯টা ২০ মিনিটে এবং মতিঝিল থেকে সবশেষ ট্রেন ৯টা ৪০ মিনিটে ছাড়বে। এই সময়ে ট্রেন চলবে ১২ মিনিট পর। ট্রেনের সংখ্যা বাড়বে ১০টি। বুধবার থেকে ১৯৪ বার চলবে মেট্রোরেল। তবে পবিত্র ঈদুল ফিতরের দিন মেট্রোরেল চলবে না।

মেট্রেরোল বর্তমানে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলছে। পিক আওয়ারে (৭টা থেকে সাড়ে বেলা ১১টা এবং বেলা ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে। এরপর বেলা ১১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, দিনে ৫ লাখ যাত্রী পরিবহন করার লক্ষ্য রয়েছে। এজন্য চালুর পর থেকেই যাত্রী চলাচলের ধরন নিয়ে বিশ্লেষণ করা হচ্ছে।