https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

নড়াইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস এম শরিফুল ইসলাম, নড়াইল
মার্চ ২৬, ২০২৪ ১০:৫৬ পূর্বাহ্ণ । ২৩ জন
Link Copied!

নড়াইলে বিভিন্ন আয়োজনে মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে নড়াইল জেলা প্রশাসনের উদ্যোগে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়।

পরে জাতীয় পতাকা উত্তোলন শেষে মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে শহীদ স্মৃতি স্তম্ভ, গণকবর, বধ্যভূমি ও বঙ্গবন্ধুর মুর‌্যালে এবং বাংলাদেশ চেতনা চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালে জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন,মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, নড়াইল পৌরসভা,জেলা আইনজীবি সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক দল,সরকারি বিভিন্ন দপ্তরসমূহ, সরকারি-বেসরকারি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ, মোনাজাত, গণকবর জিয়ারত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন,নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মেহেদী হাসান, নড়াইল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিশ্বজিৎ কুমার ভৌমিক,জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, স্থানীয় সরকার বিভাগ, নড়াইলের উপ-পরিচালক জুলিয়া সুকায়না, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, পৌরমেয়র আঞ্জুমান আরা, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ।

এছাড়াও জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদা কর্মসুচি পালিত হয়েছে। দিবসের অন্যান্য কর্মসচির মধ্যে রয়েছে বীরশ্রেষ্ঠ নুর মোহম্মদ ষ্টেডিয়ামে বর্ণাঢ্য কুচকাওয়াজ, শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, শিল্পকলা অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা ও পরিবারের সংবর্ধনা, আলোচনা সভা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ও প্রমান্য চিত্র প্রদর্শন, এতিমখানা, জেলখানা, হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন, মসজিদ, মন্দির, গীর্জায় প্রার্থণা, আলোকসজ্জাসহ বিভিন্ন কর্মসূচি।