https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৫ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

ধর্ষণকাণ্ডে বড় মনিরকে দলীয় পদ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৫, ২০২৪ ১১:০৬ অপরাহ্ণ । ৩০ জন
Link Copied!

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরকে দলীয় পদ থেকে সাময়িকভাবে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সাথে তাকে চূড়ান্ত অব্যাহতির জন্য সুপারিশ করা হয়েছে।

চলতি মাসের ৭ এপ্রিল টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাডপতি সিরাজুল হক আলমগীর ও সাধারণ সম্পাদক এম এ রৌফ দলের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বরাবর চিঠি পাঠান।

চিঠিতে উল্লেখ, একাধিক ধর্ষণের ঘটনায় মামলা দায়ের হওয়ার পর দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এ কারণে টাঙ্গাইলের সাধারণ জনগণ দলের প্রতি বিরূপ ধারণা পোষণ করছে। এ অবস্থায় জেলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের পরামর্শ ও নির্দেশক্রমে দলের স্বার্থে এবংভাবমূর্তি বজায় রাখার নিমিত্তে গোলাম কিবরিয়া বড় মনিকে টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হলো।

গোলাম কিবরিয়া বড় মনির টাঙ্গাইল-২ আসনের এমপি তানভীর হাসান ছোট মনিরের ভাই। গোলাম কিবরিয়ার বড় মনির বিরুদ্ধে ঢাকার তুরাগ থানায় চলতি বছরের ২৯ মার্চ ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন এক নারী।

এর আগেও ধর্ষণকান্ডে সংবাদের শিরোনাম হয়েছেন বড় মনির। ২০২৩ সালে বড় মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়। আদালতের নির্দেশে সেই নারী ও জন্ম দেয়া শিশুর ডিএনএ পরীক্ষা করা হয়। তখন ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হন বড় মনির। কিন্তু কারাগার থেকে বের হওয়ার কয়েকদিন পরই ধর্ষণ মামলার বাদীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের বোনের দাবি, এ ঘটনার সঙ্গে জড়িত বড় মনির।