https://bangla-times.com/
ঢাকারবিবার , ৭ এপ্রিল ২০২৪

দেশের ১৩ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৭, ২০২৪ ১১:৫৫ পূর্বাহ্ণ । ৩৬ জন
Link Copied!

কয়েদিন থেকে তীব্র গরমে পুড়ছে মানুষ, পুড়ছে প্রাণীকূলও। প্রচণ্ড দাবদাহে বিপর্যস্ত মানুষ। চৈত্রের বিদায়ের সাথে সাথে বৈরি হয়ে উঠছে প্রকৃতি। হাঁসফাঁস করছে জনজীবন। শনিবার (৬ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর পাবনার ঈশ্বরদীতে তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয় পাশ্ববর্তী পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে দেশের ১৩ জেলায় বৃষ্টি হতে পারে।

রোববার (৭ এপ্রিল) আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়, দুপুর ১টা পর্যন্ত খুলনা, কুষ্টিয়া, যশোর, সাতক্ষিরা,ফরিদপুর, মাদারিপুর এবং ঢাকা অঞ্চলসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, ময়মনসিংহ, বরিশাল এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে ঘন্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়াও বৃষ্টিপাতের ধারাবাহিকতা ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।