https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪

দুই শিশুর কান্না শুনলো আদালত!

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৬, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ । ৯৩ জন
Link Copied!

নাশকতার মামলায় জামিন পেলেন কারাবন্দী মা হাফসা আক্তার। মায়ের জামিন আদেশ নিয়েই হাইকোর্ট থেকে ঘরে ফিরলো তার দুই শিশু কন্যা।

বুধবার (৬ মার্চ) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ হাফসা আক্তারকে জামিন আদেশ দেন। এর ফলে হাফসার কারামুক্তিতে আর বাধা নেই।

এর আগে সোমবার মায়ের জামিন আবেদনের শুনানিতে হাইকোর্টে আসেন চার ও সাত বছরের দুই কন্যা শিশু। বুধবারও (৬ মার্চ) ও বুধবার দাদি ও চাচার সঙ্গে আসে শিশু আকলিমা ও নূরজাহান।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আর জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। তার সাথে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ।

এর আগে গত ২৯ নভেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন হয়। সেই মানববন্ধনে এসেছিল এই দুই শিশু। যেখানে শিশুদের কান্না খবর শিরোনাম হয়। ওই দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া মানববন্ধনে অভিযোগ করে বলেন, ‘তার বড় ছেলে হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। হামিদকে পুলিশ না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায়। তাকে গ্রেপ্তার দেখিয়ে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।’

গত ২০ নভেম্বর কোতোয়ালি থানায় পুলিশের করা মামলায় গ্রেপ্তার হয়ে গত ২৭ নভেম্বর থেকে কারাগারে আছেন হাফসা। পরবর্তীতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এই মামলায় জামিন আবেদন করলে সে আবেদন নামঞ্জুর হয়। পরবর্তীতে হাইকোর্টে জামিন আবেদন করেন হাফসা আক্তার।