https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪
  • অন্যান্য

দিনভর বরিশাল ও ঝালকাঠিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

শাহ জালাল, বরিশাল
মার্চ ৯, ২০২৪ ৮:০০ অপরাহ্ণ । ১০৯ জন
Link Copied!

সাব-স্টেশন সমুহে জরুরী রক্ষণাবেক্ষণের প্রয়োজনে শনিবার (৯ মার্চ) দিনভর বরিশাল মহানগরীর প্রায় তিন-চতুর্থাংশ এলাকা সহ পুরো জেলা এবং ঝালকাঠী জেলার বিদ্যুৎ সরবারহ বন্ধ ছিল। এর ফলে গোটা বরিশাল মহানগরী সহ ঝালকাঠী শহরে দিনভরই পানি সরবারহ প্রায় বন্ধ থাকায় জনদুর্ভোগ ছিল বর্ণনার বাইরে। এ অঞ্চলের শিল্প ও ব্যাবসা প্রতিষ্ঠানগুলোও দিনভরই বন্ধ ছিল।

‘পশ্চিমাঞ্চল বিদ্যুৎ সরবারহ কোম্পনী-ওজোপাডিকো’ এক বিজ্ঞপ্তিতে বরিশাল মহানগরীর রূপাতলী, কাশীপুর,দপদপিয়া ও চাঁদমারী ৩৩/১১ কেভী সাব-স্টেশন সমুহের ব্রেকার, আইসোলেটর এবং সুইস ইয়ার্ড সহ ৩৩ হাজার ও ১১ হাজার ভোল্টের লাইন সমুহের জরুরী রক্ষণাবেক্ষণের কথা জানিয়ে বিদ্যুৎ সরবারহে বিঘœ ঘটায় দুঃখ প্রকাশ করেছে।

তবে ওয়াকিবাহল মহল অতীত অভিজ্ঞতার আলোকে ‘ওজোপাডিকো’র এসব জরুরী রক্ষণাবেক্ষণের বিষয়ে খুব একটা আস্থা রাখতে না পরার কথাও জানিয়েছেন। তাদের মতে অতীতে কথিত ‘জরুরী রক্ষণাবেক্ষণের নামে’ দিনভর বিদ্যুৎ সরবরাহ লইনসমূহ বন্ধ রাখা হলেও মহানগরী সহ বরিশাল অঞ্চলের বিদ্যুৎ বিতরন ও সরবরাহ ব্যাবস্থার নূন্যতম উন্নতি লক্ষ্য করা যায়নি।

এমনকি ‘আকাশে মেঘ জমলেই বরিশাল মহনগরীর বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে যায়’ বলে প্রবাদ বাক্য খন্ডাতে পারেনি ওজোপাডিকো। গত ২১ ফেব্রæয়ারী দুপুরে মাত্র ৫ কিলোমিটার বেগের আকষ্মিক কাল বৈশাখীতেও বরিশাল মহানগরীর অনেক এলাকা বিদ্যুৎ শূন্য ছিল ঘন্টার পর ঘন্টা।